বিজ্ঞাপন

সেভিয়ার দুশ্চিন্তার নাম মেসি

October 6, 2019 | 4:53 pm

স্পোর্টস ডেস্ক

এই মৌসুমে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি। লা লিগায় দুটি আর চ্যাম্পিয়ন্স লিগে দুটি ম্যাচ খেললেও এখনও গোলের দেখা পাননি। মৌসুমের শুরু থেকে ইনজুরির সঙ্গে লড়ছেন, এই ম্যাচে আছেন তো পরের ম্যাচে নেই। আবার এই ম্যাচে শুরুর একাদশে নামছেন তো পরের ম্যাচে বদলি হিসেবে খেলছেন।

বিজ্ঞাপন

মেসির এমন অস্বস্তির মৌসুমে লিগের ম্যাচে এবার বার্সার প্রতিপক্ষ সেভিয়া। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে সেভিয়াকে আতিথ্য জানাবে মেসির দল। আজ দিবাগত রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

ম্যাচের আগে ঘরের মাঠে ফিফা বর্ষসেরা পুরস্কার-২০১৯ হাতে নিয়ে আসবেন মেসি। এমন স্মরণীয় দিনে জয় চাইবেন বার্সা দলপতি। এরই মধ্যে সেভিয়ার বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছেন বার্সা কোচ আরনেস্টো ভালভারদে।

এদিকে, মেসিকে নিয়ে বাড়তি সতর্ক সেভিয়া। কারণটাও স্বাভাবিক। এই মৌসুমে এখনও জ্বলে উঠতে না পারলেও আর্জেন্টাইন এই আইকন সেভিয়ার বিপক্ষে মাঠে নামলেই ভয়ঙ্কর রূপ ধারণ করেন। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি সেভিয়ার বিপক্ষে ৩৭ ম্যাচে গোল করেছেন ৩৬টি। আর লিগের ম্যাচে ২৫ দেখায় গোল করেছেন ২৮টি। এরমধ্যে দুটি হ্যাটট্রিক ও ছয়বার জোড়া গোল করেছেন মেসি। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে সেভিয়ার বিপক্ষে মেসি গোল করেছেন ২১টি। সেভিয়ার বিপক্ষে মেসির ম্যাচপ্রতি গোল গড় ১.২।

বিজ্ঞাপন

সেভিয়ার বিপক্ষে প্রতি ৬১ মিনিটে একটি করে গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সতীর্থদের দিয়ে সবচেয়ে বেশি গোলও করিয়েছেন সেভিয়ার বিপক্ষেই (১৮)। লিগের ম্যাচে প্রিয় এই প্রতিপক্ষের বিপক্ষে আছে ৯টি অ্যাসিস্ট। গত মৌসুমেই সেভিয়ার মাঠে হ্যাটট্রিক করেছেন মেসি। ১৩ মৌসুম আগে লিগে সেভিয়ার বিপক্ষে মাত্র একবার হেরেছেন। বাকি ১৯ বারই জয় নিয়ে মাঠ ছেড়েছেন।

ওদিকে, ইনজুরি কাটিয়ে বার্সার স্কোয়াডে ফিরেছেন বিস্ময় বালক আনসু ফাতি। স্কোয়াডে ফিরেছেন অভিজ্ঞ জরদি আলবা, ইনজুরিতে ছিটকে গেছেন জুনিয়র ফিরপো। বার্সার ‘বি’ টিম থেকে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউজো।

সেভিয়ার বিপক্ষে বার্সার স্কোয়াড: মার্ক টার স্টেগেন, নেতো, নেলসন সেমেদো, জেরার্ড পিকে, ইভান রেকিটিচ, সার্জিও বুসকেটস, তোদিবো, আর্থার মেলো, লুইস সুয়ারেজ, লিওনেল মেসি, ওসমান দেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান, জরদি আলবা, সার্জি রবার্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং, আরতুরো ভিদাল, কার্লেস পেরেজ, আনসু ফাতি এবং রোনাল্ড আরাউজো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন