বিজ্ঞাপন

মেসি ভেবেছিলেন নেইমার রিয়ালে চলে যাবে

October 9, 2019 | 10:29 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দলবদলের মৌসুম শেষ হয়েছে ১ সেপ্টেম্বর। আর এবারের দলবদলের মৌসুমে সব থেকে বড় নাটক ছিল নেইমার-পিএসজি-বার্সেলোনাকে ঘিরেই। সেই সাথে যুক্ত ছিল নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জনও। শেষ পর্যন্ত যদিও নেইমার রয়ে গেছেন পিএসজিতেই। বার্সেলোনাও নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছিল নেইমারকে দলে ভেড়ানোর। আর বার্সেলোনার এমন চেষ্টার পেছনে মূখ্য ভূমিকা রেখেছিলেন লিওনেল মেসি। তিনি বার্সা বোর্ডকে জোর করেছিলেন নেইমারকে দলে ভেড়ানোর জন্য।

বিজ্ঞাপন

দলবদলের মৌসুম শেষ, নতুন মৌসুমের বেশ কিছু ম্যাচও শেষ হয়েছে, নেইমারের বিষয়ে ধীরে ধীরে মুখ খুলছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এর আগে মৌসুমের শুরুতেই মেসি নেইমারের দলবদল নিয়ে কথা বলেছিলেন। তিনি ভেবেছিলেন নেইমারকে দলে ভেড়ানোর জন্য বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টাটুকু করেনি। আর এবার নতুন প্রকাশিত এক সাক্ষাৎকারে মেসি বললেন তিনি ভেবেছিলেন বার্সা নেইমারকে না ফেরালে সে রিয়াল মাদ্রিদে চলে যাবে।

২০১৭ সালে বিশ্ব রেকর্ড পরিমাণ ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তবে দুই মৌসুম যেতে না যেতেই আবারও বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন নেইমার। তার জন্য নিজের পকেট থেকেও অর্থ দিতে চেয়েছিলেন নেইমার। তবে পিএসজি বোর্ডের সাথে বনিবনা না হওয়ায় জোসেপ বার্তেমেউকে শেষ পর্যন্ত হার মানতে হয়েছে।

দলবদলের মৌসুমে কেবল বার্সার সাথে নয়, রিয়াল মাদ্রিদকে ঘিরেও গুঞ্জন ছিল নেইমারের। ফ্রান্সের সংবাদমাধ্যম থেকে শুরু করে স্পেনের প্রধান সংবাদমাধ্যমও বলছিল নেইমারকে দলে ভেড়ানোর জন্য উঠে পড়ে লেগেছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। আর এটা অজানা নয় যে নেইমারকে কতটা পছন্দ করেন পেরেজ। ২০১৩ সালে সাবেক বার্সেলোনার প্রেসিডেন্ট সান্দ্রো রাসেল অনৈতিকভাবে অর্থ প্রদান করে নেইমারকে বার্সায় না ভেড়ালে হয়তো সে সময়েই নেইমার নাম লেখাতেন রিয়াল মাদ্রিদেই।

বিজ্ঞাপন

তবে সবশেষ সাক্ষাৎকারে লিওনেল মেসির সন্দেহ যে একেবারে উড়িয়ে দেওয়াত মতো নয় তা বেশ পরিস্কারই। স্প্যানিশ সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি সরাসরি বলেছেন, ‘আসলে আমি ভেবেছিলাম বার্সেলোনা যদি নেইমারকে দলে ফেরত না আনে তাহলে নেইমার রিয়াল মাদ্রিদে চলে যাবে।’ যদিও শেষ পর্যন্ত এমন কিছুই হয়নি। নেইমার বহাল তবিয়তে এখনও মাতাচ্ছেন ফ্রেন্স লিগ ওয়ান।

চলতি মৌসুমে এখন পর্যন্ত নেইমার এখন পর্যন্ত ফ্রেন্স লিগ ওয়ানে পাঁচ ম্যাচ খেলেছেন। আর এই পাঁচ ম্যাচে করেছেন ৪ গোল। যার সবক’টিই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের এনে দিয়েছে জয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন