বিজ্ঞাপন

সিপিএলের ফাইনালে সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্টস

October 11, 2019 | 1:07 pm

স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বার্বাডোজ ট্রাইডেন্টস। ফাইনালে সাকিবের দল নাইট রাইডার্সকে ১২ রানে পরাজিত করে। এর আগে প্রথম কোয়ালিফায়ারে গায়ানা অ্যামাজন ওয়ারিয়ার্সের কাছে হেরেছিল ৩০ রানের ব্যবধানে। শনিবার সেই গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষেই শিরোপা জয়ের লক্ষ্যে লড়বে সাকিবের দল।

বিজ্ঞাপন

তবে বার্বাডোজ ফাইনালে উঠলেও পারফরম্যান্স দিয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। ব্যাট হাতে মাত্র ১৮ রান করার পরে বল হাতেও ব্যর্থ ছিলেন সাকিবে। এদিন ১২ বলে এক চার এবং এক ছয়ে ১৮ রান করে আউট হয়ে ফিরে যান সাকিব। ব্যাট হাতে না পারলেও সমর্থকদের আশা ছিল বল হাতে সাকিব ঠিকই পারফরম্যান্স করবেন। কিন্তু দুই ওভার বল করে ২৭ রান দেওয়া সাকিব সেখানেও ব্যর্থ।

শুক্রবার সকালে সিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হেলসের উইকেট হারায় ট্রাইডেন্টস। উদ্বোধনী জুটিতে চার্লস-হেলস তোলেন ২৭ রান। হেলস ১০ রান করে ফিরলে মাঠে নামেন সাকিব। চার্লসের সঙ্গে ২৪ রানের জুটি গড়েন তিনি। এরপর সাকিবের উইকেট হারিয়ে চাপে পড়ে ট্রাইডেন্টস আর জেপি ডুমিনি রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলে চাপ দ্বিগুণ হয়ে যায় তাদের।

সেখান থেকে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালান চার্লস। কিন্তু ৪১ বলে ৩৫ রান করে তিনিও ফিরে যান দলীয় ৭৪ রানে। এরপর তার দেখানো পথেই হাঁটেন কার্টার ও অধিনায়ক জেসন হোল্ডার। সেখান থেকেই প্রতিরোধের শুরু। ২ চার ও ১ ছক্কায় ২৩ রান করে আশা জাগিয়ে ফেরেন হোপ। হোপকে সঙ্গ দিয়েছিলেন রেইফার ও নার্স। শেষদিকে রেইফারের ১৮ বলে ২৪ আর নার্সের মাত্র ৯ বলে ২৪ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় বার্বাডোজ।

বিজ্ঞাপন

জবাবে শুরু থেকেই ব্যাটিং বিপর্যায়ে পড়ে নাইট রাইডার্স। নারাইন, সিমন্স, মুনরো, ব্রাভোদের নিয়ে গড়া শক্তিশালী ব্যাটিং লাইনের কেউই দাঁড়াতে পারেনি টড়াইডেন্টসের বোলারদের সামনে। তবে চেষ্টা করেন রামদিন। ২১ রান করে রামদিন ফিরলে নাইট রাইডার্সের হার কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

পরে তাতে জ্বালানি জোগান পোলার্ড ও সেকুগে। তবে পোলার্ড ২৩ রান করে রানআউটে কাটা পড়লে আবারও ধাক্কা খায় ত্রিনবাগো। সেই ধ্বংস্তূপে দাঁড়িয়ে ঝড় তোলেন সেকুগে। ৪টি চার ও ছয়ে মাত্র ২৭ বলে খেলেন ৫১ রানের টর্নেডো ইনিংস। তবে শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি সেকুগে। ত্রিনবাগোর ইনিংস থামে ১৪৮ রানে আর বার্বাডোজ ট্রাইডেন্টস পায় ১২ রানের জয়। সেই সাথে সাকিবের দলের নিশ্চিত হয় ফাইনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন