বিজ্ঞাপন

‘ব্ল্যাকমেইলিং চক্রে‘ জড়িত ৩ বিশ্ববিদ্যালয় ছাত্র আটক

October 11, 2019 | 4:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ওষুধ কোম্পানির কর্মকর্তাকে কৌশলে বাসায় ডেকে জিম্মি করে টাকা আদায়ের অভিযোগে তিন যুবককে আটক করেছে নগরীর খুলশী থানা পুলিশ। ওই তিন যুবকই অভিজাত পরিবারের সন্তান এবং বিশ্ববদ্যালয়ের ছাত্র। তারা একটি ব্ল্যাকমেইলিং চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ অক্টোবর) সকালে নগরীর থানার বিশ্বকলোনী ডি-ব্লকের একটি বাসায় অভিযান চালিয়ে ওষুধ কোম্পানির ওই কর্মকর্তাকেও উদ্ধার করা হয়েছে।

ঘটনার শিকার হাসান তারেক (৩৭) নগরীর পাঁচলাইশ থানার রহমান নগরের হাতিম বিল্ডিংয়ের বাসিন্দা মোফাজ্জল আহমেদের ছেলে। তিনি রেনেটা ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে কর্মরত আছেন।

আটক তিনজন হলেন- ইফতেখারুল আলম (২৫), মোহাম্মদ তালিম উদ্দিন (২৪) ও সালেহিন আরাফাত (২৮)।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, তিনজনের বাসা নগরীর বিশ্বকলোনী এলাকায়। এর মধ্যে ইফতেখারুল আলম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চট্টগ্রাম কলেজে ইসলামের ইতিহাস বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। তালিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র। সালেহিন আরাফাত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের একই বিভাগেরর শেষ বর্ষের ছাত্র। পাশাপাশি সালেহীন তার বাবার সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানেও কাজ করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী সারাবাংলাকে জানান, দুই সপ্তাহ আগে হাসান তারেক কোম্পানির কাজে বিশ্বকলোনীতে যান। সেখানে ইশরাত নামে এক মেয়ের সঙ্গে তার পরিচয় হয়। সেই সূত্রে বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে মেয়েটি হাসান তারেককে বিশ্বকলোনীর ডি-ব্লকে তার বাসায় ডেকে নেয়। বাসায় যাবার পর চার যুবক সেখানে প্রবেশ করে এবং তাকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে জিম্মি করেন।

মুক্তি পেতে হাসান তারেক প্রথমে বিকাশের মাধ্যমে ২৪ হাজার টাকা দেন। কিন্তু এতে ঘটনায় জড়িতরা খুশি হননি। তারা আরও টাকা দাবি করলে ভোরের দিকে হাসান তারেক তার ছোট বোনকে দুটি চেক নিয়ে খুলশীতে ইউএসটিসির সামনে আসতে বলেন। এসময় হাসানের কণ্ঠস্বর শুনে বোনের সন্দেহ হলে তিনি ৯৯৯-এ ফোন করে পুলিশের সহযোগিতা চান। খুলশী থানার একটি টিমও ছদ্মবেশে ইউএসটিসির সামনে অবস্থান নেয়। তালিম চেক নিতে এলে পুলিশ তাকে হাতেনাতে আটক করে।

বিজ্ঞাপন

এরপর তার দেওয়া তথ্যমতে ওই বাসায় অভিযান চালিয়ে হাসানকে উদ্ধার করা হয় এবং দুজনকে আটক করা হয়। তবে ইসরাত এবং রুমি নামে এক যুবক পালিয়ে যান বলে ওসি জানিয়েছেন।

ওসি প্রনব চৌধুরী বলেন, ‘আটক তিনজনসহ ঘটনায় জড়িতরা সংঘবদ্ধভাবে ব্ল্যাকমেইলিংয়ে জড়িত। অভিজাত পরিবারের সন্তান এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র হয়েও তারা এমন অপরাধে জড়িয়েছেন।’

এই ঘটনায় হাসান তারেকের বোন প্রেসিডেন্সি স্কুলের শিক্ষিকা শারমিন ফারজানা বাদী হয়ে মামলা দায়ের করেছেন বলে ওসি জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন