বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারালো নিউজিল্যান্ড

February 13, 2018 | 3:24 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক নিউজিল্যান্ড আর ইংল্যান্ড। ওয়েলিংটনে ইংলিশদের ১২ রানে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো কিউইরা।

টানা তিন জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজের ফাইনালে পৌঁছে গেছে অস্ট্রেলিয়া। আগামী ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে। তার আগে ১৬ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া আর ১৮ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে নামতে হবে নিউজিল্যান্ডকে।

ওয়েলিংটনে সিরিজের চতুর্থ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড ৫ উইকেট হারিয়ে তোলে ১৯৬ রান। জবাবে, ইংল্যান্ড ৯ উইকেট হারিয়ে তোলে ১৮৪ রান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল ৪০ বলে ৬টি চার আর তিনটি ছক্কায় করেন ৬৫ রান। আরেক ওপেনার কলিন মুনরোর ব্যাট থেকে আসে ১১ রান। তিন নম্বরে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন চারটি চার আর চারটি ছক্কায় ৪৬ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৭২ রান। গ্রান্ডহোম কোনো রান না পেলেও মার্ক চ্যাপম্যান করেন দুটি ছক্কায় ২০ রান।

ইংল্যান্ডের মার্ক উড আর আদিল রশিদ দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান ক্রিস জর্ডান। উইকেট পাননি ডেভিড উইলি এবং লিয়াম প্লাংকেট।

১৯৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জেসন রং ৮ রান করে বিদায় নেন। আরেক ওপেনার অ্যালেক্স হেলস করেন ৪৭ রান। তার ২৪ বলের ইনিংসে ৬টি বাউন্ডারির পাশাপাশি ছিল তিনটি ওভার বাউন্ডারি। ডেভিড মালান ৪০ বলে ৬টি চার আর দুটি ছক্কায় করেন ৫৯ রান। জেমস ভিঞ্চ ১০, জস বাটলার ২, স্যাম বিলিংস ১২, ক্রিস জর্ডান ৬ রান করে সাজঘরে ফেরেন। শেষ দিকে রান আউট হওয়ার আগে ডেভিড উইলি ১০ বলে দুটি ছক্কায় ২১ রান করলেও দলের হার এড়াতে পারেননি।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, ইশ সোধি দুটি করে উইকেট পান। একটি উইকেট তুলে নেন টিম সাউদি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন