বিজ্ঞাপন

‘ক্যাসিনো পরিচালনায় যার নামই আসুক, ব্যবস্থা নেওয়া হবে’

October 21, 2019 | 10:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার সঙ্গে যাদের নামই আসুক না কেন, দেশের প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

সোমবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ বিমান বাহিনী ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লাইট সেফটি শীর্ষক সেমিনারের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সংসদ সদস্য রাশেদ খান মেননের ক্যাসিনো সংশ্লিষ্টতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘বিষয়টি তদন্তাধীন। আমি মনে করি, এটি সত্য প্রমাণিত হলে তা অত্যন্ত দুঃখজনক হবে। যে ধরনের রাজনীতিবিদের নাম এখানে আসছে, সেটি আসাটাই উচিত হয়নি বা আমরা কখনোই তা কল্পনা করিনি। তবে যার নামই আসুক, আইন অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-এলাকাবাসী সংঘর্ষের প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, ‘ভোলার ঘটনাকে ভিন্ন খাতে নিতে একটি মহল পাঁয়তারা করছে। এ ঘটনাটি অনভিপ্রেত ও দুঃখজনক। যারা এ ধরনের ঘটনা ঘটিয়ে বিশৃঙ্খলার তৈরির অপচেষ্টা করছে, তাদের কঠোর হাতে দমন করা হবে।’

বিজ্ঞাপন

‘দলগত নিরাপত্তা নিশ্চিত করতে পারে দলগত প্রচেষ্টা’ (Team Efforts Can Ensure Team Safety) প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত এই সেমিনার পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সামরিক ও বেসামরিক সংস্থাগুলোর মধ্যে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সেমিনারের উদ্বোধনী সভায় বক্তৃতা করেন। বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, মালয়েশিয়া, ইতালি, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের সামরিক ও বেসামরিক কর্মকর্তারা তিন দিনের এই সেমিনারে অংশ নিচ্ছেন।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন