বিজ্ঞাপন

ধর্ষণের পরে হত্যা: জয়পুরহাটে সাতজনের মৃত্যুদণ্ড

October 22, 2019 | 5:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার এক গৃহবধূকে ধর্ষণের পরে হত্যার অপরাধে সাতজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ বি এম মাহমুদুল হক এই রায় ঘোষণা করেন। সেই সঙ্গে দু’জনকে পাঁচ লাখ করে এবং পাঁচজনের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন— আক্কেলপুর উপজেলার মারমা গ্রামের সোহেল তালুকদার, দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন ও মজিবর রহমান, দেওড়া আশ্রয়ণ প্রকল্পের (গুচ্ছগ্রাম) রাহিন ও আজিজার রহমান, দেওড়া সাখিদার পাড়ার ফেরদৌস আলী এবং জগতি গ্রামের রুহুল আমীন। এদের মধ্যে সোহেল ও ফেরদৌসকে ৫ লাখ এবং বাকিদের ১ লাখ টাকা করে জড়িমানা করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৮ অক্টোবর রাত ৮টার দিকে আসামিরা আরতী রানী মহন্তকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। রাত ১০টার দিকে দেওড়া আশ্রয়ণ প্রকল্পের (গুচ্ছগ্রাম) পাশে একটি ধানক্ষেত থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার পথে আরতী মারা যান।

বিজ্ঞাপন

তার স্বামী উজ্জল মহন্ত ও বড় ছেলে উৎপল মহন্ত তখন চট্টগ্রামে ছিলেন। ফিরে এসে ১০ অক্টোবর উজ্জল বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের (সংশোধনী ২০০৩)–এর ৯ (৩) ধারায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি ফিরোজা চৌধুরী। বাদীপক্ষে ছিলেন মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন