বিজ্ঞাপন

বিফলে গেল জহুরুলের সেঞ্চুরি

February 13, 2018 | 6:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

হারের পর জয়, তারপর আবার হার। চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স আজ ৫ উইকেটে হেরে গেল খেলাঘরের কাছে, বিফলে গেল গাজীর ওপেনার জহুরুল ইসলামের সেঞ্চুরি।

ইমরুল কায়েস শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন, ফিরেছেন ক্লাব ক্রিকেটে। তবে গাজী গ্রুপের হয়ে আজ শুরুটা ভালো হয়নি, আউট হয়ে গেছেন ১৪ রান করে। ফর্মে থাকা মুমিনুল হক শুরুটা দারুণ করেছিলেন, কিন্তু ৪৭ বলে ৪৬ রান করেই আউট হয়ে গেছেন। ৯৪ রানে দুই উইকেট হারায় গাজী গ্রুপ, ছন্দপতনের শুরুও ওখান থেকেই।

এরপর ১২৮ রানের মধ্যে আরও দুই উইকেট হারিয়ে ফেলে গাজী গ্রুপ, ফিরে যান জাকির আলী অনিক ও নাদিফ চৌধুরী। তবে জহুরুল আগলে ছিলেন একপ্রান্ত, ভারতীয় ক্রিকেটার রজত ভাটিয়াকে নিয়ে এরপর গড়েছেন ১০০ রানের জুটি। কিন্তু রান রেটটা সেভাবে বাড়িয়ে নিতে পারেননি, সেঞ্চুরি করতেই খেলেছেন ১৪০ বল। শেষ পর্যন্ত ১৪২ বলে ১০২ রান করে হয়েছেন রান আউট। রজত ভাটিয়া ৬০ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন। কিন্তু শেষ ১০ ওভারে ৭০ রান তুলতে পেরেছে গাজী, ৫০ ওভারে করতে পেরেছে ২৪৭ রান।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে সেটাই সম্ভবত শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিয়েছে। ২৪৮ রান তাড়া করে খেলাঘর ৫০ রানে হারায় প্রথম উইকেট, ৬৩ রানে হারায় পরেরটি। ১০২ রানের মধ্যে নাঈম হাসানের বলে ফিরে যান অমিত মজুমদারও। এরপর মাত্রই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে ফেরা মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাটে পথ পায় খেলাঘর। চতুর্থ উইকেটে ভারতের অশোক মানেরিয়াকে নিয়ে যোগ করেন ১০৩ রান।

১০৯ বলে ৮৫ রান করে অঙ্কন যখন আউট হন, খেলাঘরের জয় নিশ্চিত হয়ে যায় অনেকটা। শেষ পর্যন্ত ৪৮.২ ওভারেই জয় পেয়ে গেছে তারা।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন