বিজ্ঞাপন

তামিম নন, মাহমুদউল্লাহই অধিনায়ক

February 13, 2018 | 6:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে যখন সাকিব আল হাসানকে টি-টোয়েন্টির সহ-অধিনায়ক ঘোষণা দেওয়া হলো, তখনও জানতেন না তিনি। প্রচারমাধ্যমের কাছ থেকেই জানলেন, টি-টোয়েন্টির সহ-অধিনায়ক তিনি। সাকিব এবার টি-টোয়েন্টিতে নেই, সে হিসেবে তামিম ইকবালেরই অধিনায়ক থাকার কথা। তবে তামিম নন, টেস্টের মতো টি-টোয়েন্টি সিরিজেও টস করতে নামবেন মাহমুদউল্লাহই।

সাকিব না থাকায় টেস্টে দায়িত্ব পালন করেছিলেন মাহমুদউল্লাহ। একবার শোনা গিয়েছিল, টি-টোয়েন্টির দায়িত্বটা তিনি নাও পেতে পারেন। সহ-অধিনায়ক হিসেবে তামিমও ছিলেন দাবিদার। শেষ পর্যন্ত তা পেলেন মাহমুদউল্লাহই।

তামিম অবশ্য সংবাদ সম্মেলনে বলে গিয়েছিলেন, অধিনায়ক কে হবেন, সেটা গুরুত্বপূর্ণ নয়, ‘আমার বলার কিছু নেই। অধিনায়ক যারা ঠিক করেন উনারা বলতে পারবেন। এটা নিয়ে এতটুকু বলতে পারি আমাদের দল থেমে আছে তা নয়। যেই ক্যাপ্টেন হোক না কেন, সেটা আলাদা ব্যাপার। আমরা চেষ্টা করছি ব্যক্তিগত ও দল হিসেবে যতটুকু ভালো করা যায়। বিশেষ করে ওয়ানডেতে যে ভুল করেছি (টেস্টটা বাইরে রাখলাম), যেহেতু ওয়ানডে-টি টোয়েন্টির মধ্যে মিল আছে, সেটা যেন না হয়। আমাদের পারফর্ম করতে হবে। অধিনায়ক কে, সেটা এই মুহূর্তে একদমই গুরুত্বপূর্ণ নয়।’

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর অধিনায়কত্ব প্রাপ্তিতে নিশ্চিত, টি-টোয়েন্টিতে নতুন একজন অধিনায়ক পাচ্ছে বাংলাদেশ। এর আগে শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মুর্তজা ২০ ওভারের ম্যাচে টস করতে নেমেছিলেন বাংলাদেশের হয়ে।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন