বিজ্ঞাপন

মেসির পালকে দুই রেকর্ড

October 24, 2019 | 2:34 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে গোলের নতুন রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। চেক প্রজাতন্ত্রের ক্লাব স্লাভিয়া প্রাগার মাঠে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচের তৃতীয় মিনিটে রেকর্ড গড়া গোলটি করেন মেসি। আর্থার মেলোর অ্যাসিস্ট থেকে প্লেসিং শটে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা। বার্সা জেতে ২-১ ব্যবধানে। অপর গোলটি আসে আত্মঘাতীতে।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ আসরে গোল করার অনন্য কীর্তি গড়েন মেসি। রেকর্ডে নাম লিখতে মেসি পেছনে ফেলেন টানা ১৪ মৌসুমে গোল করা রোনালদোকে। ২০০৫-০৬ মৌসুম থেকে টানা ১৫ মৌসুমে গোল করলেন মেসি।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে প্রথম গোলের দেখা পেলেন তিনি। এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসির চলতি মৌসুমে মোট গোল হলো তিনটি।

এছাড়া, ইউরোপের সেরা এই প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বাধিক ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ডের মালিক ক্রিস্টিয়ানো রোনালদো ও রাউল গঞ্জালেস। তাদের পাশে বসলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে মেসি প্রথম গোলটি করেছিলেন গ্রিক ক্লাব প্যানাথিনাইকোসের বিপক্ষে। প্রাগা ছিল মেসির ৩৩তম ক্লাব—যাদের বিপক্ষে ইউরোপ-সেরার এ প্রতিযোগিতায় গোল পেয়েছেন মেসি।

বিজ্ঞাপন

সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১১৩তম গোল মেসির। ১২৭ গোল নিয়ে রোনালদো শীর্ষে রয়েছেন।

৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে রইল বার্সা। মেসি ম্যাচের ৩ মিনিটেই গোল করেন। অপর গোলটি এসেছে আত্মঘাতী। স্লাভিয়ার জ্যান বোরিল একটি গোল করেছেন। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ৪-১ ব্যবধানে হারিয়েছে গেঙ্ককে। চেলসি ১-০ গোলে হারিয়েছে আয়াক্সকে আর ইতালির জায়ান্ট ইন্টার মিলান ২-০ গোলে হারিয়েছে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ডকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন