বিজ্ঞাপন

আপাতত ছবি নয়, জানালেন অনম বিশ্বাস

October 28, 2019 | 1:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস নির্মাণ করেছিলেন ‘দেবী’ সিনেমা। ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমাটি জনপ্রিয়তাও পায়। সাইকোলজিক্যাল থ্রিলার ছবিটিতে অভিনয় করেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী ও শবনম ফারিয়া। সরকারি অনুদানপ্রাপ্ত ছবিটির সহ প্রযোজক হিসেবে ছিলেন জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান সি–তে সিনেমা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপনের মানুষ অনম বিশ্বাসের ‘দেবী’ ছিল প্রথম সিনেমা। প্রথম ছবিতে আলোচনায় আসার পর সবাই অপেক্ষায় আছেন তার দ্বিতীয় সিনেমার জন্য। তবে এখনই অনম বিশ্বাস সিনেমা নির্মাণে হাত দিতে চান না। সারাবাংলা ডটনেটকে অনম বিশ্বাস বলেন, দ্বিতীয় সিনেমা পরিচালনা করবো ভেবেছিলাম। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে আপতত সরে আসছি। আমি মনে করছি, আমাকে আরও শিখতে হবে।

কিন্তু আপনার পরিচালনায় ‘দেবী’ তো জনপ্রিয় হয়েছে। জনপ্রিয়তার ধারাবাহিকা বজায় রাখা উচিত কিনা—জানতে চাইলে তিনি বলেন, আমার পরিচালনার দক্ষতা কম। জয়া আহসানের ছবির প্রযোজক ছিলেন বলেই এতটা জনপ্রিয়তা পেয়েছে। তিনিই ছবিটাকে টেনে নিয়ে গেছেন।

তবে সিনেমা নির্মাণ না করলেও ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম নির্মাণ করছেন অনম বিশ্বাস। আগামী নভেম্বরে ‘আনফেয়ার’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। ১৫ মিনিট ব্যাপ্তির ছবিটির চিত্রনাট্য লিখেছেন ব্রিটিশ চিত্রনাট্যকার ফ্রেজার স্কট। এতে অভিনয় করবেন ভারতীয় অভিনেত্রী শিনা চৌহান।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সম্পর্কে অনম বিশ্বাস বলেন, শিনা চৌহান ও ফ্রেজার স্কট ছবিটি নিয়ে খুব সিরিয়াস। আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে এটি অংশ নেবে। আশাকরছি ভালোকিছু একটা নির্মাণ করতে পারব।

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন