বিজ্ঞাপন

তাহলে স্বীকার করছেন আপনারা শুদ্ধ নন?

October 28, 2019 | 10:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন করে শুরু হয়েছে শুদ্ধি অভিযান। নিজেদের শুদ্ধি, আত্মশুদ্ধি। খুব ভালো কথা। তাহলে স্বীকার করছেন আপনারা শুদ্ধ নন?

বিজ্ঞাপন

তিনি বলেন, আপনাদের মধ্যে কাদা, গ্লানিতে পরিপূর্ণ হয়ে গেছে। সেই জন্য এখন নিজেদের শুদ্ধ করতে চান। শুদ্ধ করছেন কাকে কাকে দিয়ে? চুনোপুঁটি দিয়ে। আপনারা যাদের ধরছেন তারা কি আসল? আসলগুলো কোথায়? যাদের নির্দেশে, যারা ভাগ-বাটোয়ারার মধ্য দিয়ে এই কাজগুলো করাচ্ছে তারা কোথায়?

সোমবার (২৮ অক্টোবর) ঠাকুরগাঁওয়ে মির্জা রুহুল আমিন মিলনায়তনে আয়োজিত জেলা জাতীয়তাবাদী কৃষক দলের ত্রি-বার্ষিক সম্মেলনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বুয়েটের ছাত্র আবরার, তাকে পিটিয়ে মেরে ফেললো। শুধুমাত্র সত্য কথা লেখার অপরাধে তাকে পিটিয়ে পিটিয়ে মারলো। স্বাধীনতার ৫০ বছর পর আমাকে চিৎকার করতে হয়— আমার অধিকার কোথায়? আমার সুশাসন কোথায়? আমার সুন্দর সমাজ কোথায়?

বিজ্ঞাপন

ক্ষমতাসীন দলের সমালোচনা করে ফখরুল বলেন, এই আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। মানুষের অধিকারে বিশ্বাস করে না। সুশাসনে বিশ্বাস করে না। তাদের শাসনটাই শাসন। তারা যা বলবে সেটাই শাসন। সেটাই হুকুম, সেটাই চলতে হবে।

বর্তমান সরকারের সঙ্গে প্রতিবেশী রাষ্ট্র ভারতের নাকি সবচেয়ে সুন্দর সম্পর্ক! ওদের ভাষায় বলে, সুউচ্চ পর্যায়ে, সুউচ্চতম। এত ভালো নাকি আর কোনোদিন ছিল না। তাহলে আমার তিস্তার পানির হিস্যাটুকু কেন পাই না? বর্ডারে যে মানুষগুলোকে মেরে ফেলা হয়, কেন তার বিচার পাই না? প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভারতে গেলেন, তখন দেশের মানুষ আশা করেছিল হয়তো এবার পানির ন্যায্য হিস্যা মিলবে। কিন্তু হলো তার উল্টো। ভারতকেই ফেনী নদীর পানি দিলেন তিনি— বলেন ফখরুল।

বিএনপি’র শীর্ষ পর্যায়ের এই নেতা বলেন, আজকের এই সরকার সম্পূর্ণভাবে নতজানু, পুতুল সরকারে পরিণত হয়েছে। মিয়ানামার থেকে ১০ লক্ষ রোহিঙ্গা এসেছে দুই বছর হয়ে গেল। একজনকে ফেরত দিতে পারেনি। নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে কোনোদিন একটি জাতিকে বিশ্বের দরবারে উঁচু করে তুলে ধরা যায় না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন