বিজ্ঞাপন

‘রিভিউ করব, সে পর্যন্ত ফাঁসির রায় কার্যকর হবে না’

October 31, 2019 | 10:50 am

সিনিয়র রিপোর্টার

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামের সাজা আপিলে বহাল থাকায় এর বিরুদ্ধে রিভিউ আবেদন করবেন তার আইনজীবীরা। রায়ের অনুলিপি পাওয়ার ১৫ দিনের মধ্যে এই রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করা হবে বলে জানিয়েছেন আজহারুল ইসলামের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রায় ঘোষণার পর খন্দকার মাহবুব হোসেন  সাংবাদিকদের বলেন, পূর্ণাঙ্গ রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে আমরা রায়ের রিভিউ আবেদন করব। আশা করি সে পর্যন্ত ফাঁসির রায় কার্যকর হবে না।

এসময় মাহবুব হোসেন দাবি বলেন, ‘তার (এটিএম আজহার) বিরুদ্ধে সরাসরি অপরাধে সম্পৃক্ত থাকার কোন অভিযোগ ছিলনা। তিনি কখনো ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। আজহারের বয়স  তখন ১৮ বছর। সেময় তিনি কলেজের ছাত্র ছিলেন দাবি করে খন্দকার মাহবুব বলেন, সব অপরাধ পাকিস্তানি আর্মি সংগঠিত করেছে।’

বিজ্ঞাপন

আর পড়ুন: জামায়াত নেতা আজহারের মৃত্যুদণ্ড আপিলেও বহাল

এর আগে, সকালে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামকে (আজহার) ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সংখ্যাগরিষ্ঠ বিচারপতির রায়ে আজহারের বিরুদ্ধে প্রসিকিউশনের আনা ২, ৩ ও ৪ নম্বর অভিযোগে তার মৃত্যুদণ্ড আপিল বিভাগেও বহাল রাখা হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এ রায় ঘোষণা করেন। আপিল বেঞ্চের বাকি তিন সদস্য হলেন— বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি মো. নুরুজ্জামান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন