বিজ্ঞাপন

রাষ্ট্রপতির নির্দেশনা চাইলেন নতুন মন্ত্রিপরিষদ সচিব

October 31, 2019 | 9:13 pm

সারাবাংলা ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এসময় নবনিযুক্ত এই সচিব তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির প্রয়োজনীয় সহযোগিতা ও নির্দেশনা কামনা করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন সচিব আনোরুল ইসলাম।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বলেন, বৈঠকে রাষ্ট্রপতি নতুন মন্ত্রিপরিষদ সচিবকে বাংলাদেশ সিভিল সার্ভিসে সর্বোচ্চ পদে নিয়োগ পাওয়ার জন্য অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, সরকারি কর্মকর্তারা দেশের আর্থসামাজিক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। রাষ্ট্রপতি আশাবাদ জানান, সরকারি কর্মকর্তারা নতুন মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে জনগণের আরও বেশি সেবা দেবেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়নেও ভূমিকা রাখতে পারবেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবরা এসময় উপস্থিত ছিলেন।

দেশের ২২তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পাওয়া আনোয়ারুল ইসলাম এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সেতু বিভাগের সিনিয়র সচিব ছিলেন। মন্ত্রিপরিষদ সচিব হিসেবে তিনি মোহাম্মদ শফিউল আলমের স্থলাভিষিক্ত হয়েছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব এবং উপসচিব, ত্রাণ ও পুনর্বাসন অধিদফতরের পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

খন্দকার আনোয়ারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন। বাসস।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন