বিজ্ঞাপন

ওমানের পথে আত্মবিশ্বাসে চাঙা বাংলাদেশ

November 3, 2019 | 10:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আফগানিস্তান, কাতার ও ভারতের সঙ্গে দুর্দান্ত ফুটবল খেলে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা জাতীয় ফুটবল দল এখন ওমানের পথে। চলতি মাসের ১৪ তারিখ ওমানের সঙ্গেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। প্রায় একশ’ ধাপ উপরে থাকা ওমানকে বড় চমক দিতে চায় জামাল-রানারা। সেই প্রত্যাশা নিয়ে ঢাকা ছাড়লো লাল-সবুজরা।

বিজ্ঞাপন

দেশের ফুটবলে এখন নতুন আশার আলো জেগেছে। সমর্থকদের সেই আশার প্রতিদান দিতে চায় জেমি ডের শিষ্যরা।

সেই আশ্বাস নিয়ে আজ রোববার (০৩ অক্টোবর) দল নিয়ে ওমানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। এদিকে অধিনায়ক জামাল ভূঁইয়া স্পেন থেকে ওমানে সরাসরি দলের সঙ্গে যুক্ত হবে। যুক্তরাষ্ট্রে ছুটি কাটানো দলের কোচ জেমি ডে’ও যোগ দিবেন ওমানেই।

এই দলে ভারতের বিপক্ষে যে স্কোয়াড ছিল, সেখান থেকে শুধু একটি পরিবর্তন এসেছে। দলে নতুন ফুটবলার হিসেবে যুক্ত হয়েছে রহমতগঞ্জের রাকিব হাসান। বাদ পড়েছেন ঢাকা আবাহনীর জুয়েল রানা।

বিজ্ঞাপন

ওমানে ফুটবল দল ৯ দিন কন্ডিশনিং ক্যাম্প করবে ম্যাচের আগে। সেখানে একটা প্রস্তুতি ম্যাচও খেলবে জামাল ভূঁইয়ারা।

ওমানে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে জানালেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ‘সাম্প্রতিক সময়ে আমরা কিছু ভালো ম্যাচ খেলেছি। তাই প্রত্যাশা আমাদের অনেক বেশি। আমাদের দলের ফিটনেস লেভেল আগের চেয়ে অনেক ভালো। আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। আমরা জয়ের লক্ষ্য নিয়েই ওমান যাচ্ছি।’

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্কোয়াড:
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকু। ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত। মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম। ফরোয়ার্ড : নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ ও রাকিব হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন