বিজ্ঞাপন

শুধু দলের নয়— খোকার মৃত্যু দেশের জন্যও অপূরণীয় ক্ষতি

November 4, 2019 | 9:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাদেক হোসেন খোকার মৃত্যু শুধু দলের জন্য নয়, দেশের জন্যও অপূরণীয় ক্ষতি।

বিজ্ঞাপন

তিনি বলেন, সাদেক হোসেন খোকা শুধুমাত্র একজন রাজনীতিক ছিলেন না, তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ক্রীড়া সংগঠক ছিলেন, তিনি সমাজ সংস্কারক ছিলেন। সবচেয়ে বড় বিষয় তিনি ছিলেন জনদরদি মানুষ। আমি বলবো তার এটা অসময়ে চলে যাওয়া।

সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যায় যশোরে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন মির্জা ফখরুল। দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর জেলা বিএনপি এই স্মরণ সভার আয়োজন করে।

সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফখরুল বলেন, সাদেক হোসেন খোকার মৃত্যু আমাদের কাছে অত্যন্ত কষ্টের। তার চলে যাওয়া শূন্যতার সৃষ্টি করবে। এই শূন্যতা পূরণ হওয়ার না।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রচণ্ড রকম সরকারি নির্যাতনের ফলে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাকে মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছিল। তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। ক্যানসারে আক্রান্ত হওয়ার পরে চিকিৎসার জন্যই তিনি যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। প্রতি সপ্তাহে তাকে মনিটর করে চিকিৎসা করা হতো। সে কারণে তিনি আর ফিরে আসতে পারেননি।

আমরা চাই, দেশের মানুষ চায়, ঢাকার মানুষ চায় সাদেক হোসেন খোকার মরদেহ দেশে ফিরিয়ে এনে ঢাকায় দাফন করা হোক। শেষ ইচ্ছা হিসেবে তিনি নিজেও তাই বলেছেন। আমরা এ বিষয়ে সরকারের সঙ্গে কথা বলেছি। সরকার বলেছে এ বিষয়ে খুব একটা সমস্যা হবে না। প্রয়োজনীয় যেসব নির্দেশ দেওয়া দরকার সেটা তারা মিশনে দিয়েছেন। আমরা আশা করছি, তার মরদেহ ঢাকায় এসে পৌঁছাবে। তার ইচ্ছা অনুযায়ী বাবা মায়ের পাশেই তার দাফন হবে এবং ঢাকার মানুষ তাকে শেষ দেখা দেখতে পাবে— বলেন ফখরুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন