বিজ্ঞাপন

স্মিথ-অ্যান্ডারসনের সঙ্গে শীর্ষে সাকিব

December 7, 2017 | 3:10 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অ্যাশেজে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড ম্যাচ এবং ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট ম্যাচ শেষে এই ফরমেটের অফিসিয়ালি র‌্যাংকিং ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে শীর্ষে রয়েছেন অস্টেলিয়ার দলপতি স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন আর বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে স্মিথ এক নম্বরে থাকলেও তিন ধাপ এগিয়ে দুইয়ে উঠে এসেছেন ভারতের দলপতি বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টানা সেঞ্চুরি আর ডাবল সেঞ্চুরি হাঁকানো কোহলির রেটিং পয়েন্ট ৮৯৩। শীর্ষে থাকা স্মিথের রেটিং পয়েন্ট ৯৩৮। ব্যাটসম্যানদের তালিকায় তিন নম্বরে ইংল্যান্ডের দলপতি জো রুট। চার ও পাঁচ নম্বরে যথাক্রমে দুই ধাপ পিছিয়ে যাওয়া ভারতের চেতশ্বর পুজারা এবং এক ধাপ পিছিয়ে যাওয়া নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন।

বোলার ক্যাটগরিতে এক নম্বরে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ৮৯৪ রেটিং নিয়ে শীর্ষে এই পেসার। দক্ষিণ আফ্রিকার পেসার কেগিসো রাবাদা ৮৭৬ রেটিং নিয়ে দুইয়ে। ৮৭০ রেটিং অর্জন করা ভারতের স্পিনার বরীন্দ্র জাদেজা তিন নম্বরে। চার নম্বরে রয়েছেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন এবং পাঁচ নম্বরে লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ।

বিজ্ঞাপন

এদিকে, অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে বাংলাদেশের সাকিব। ৪৩৭ রেটিং প্রাপ্ত সাকিবের পরে ৪১৪ রেটিং নিয়ে দুইয়ে জাদেজা। ৩৮০ রেটিং নিয়ে তিনে ইংল্যান্ডের বেন স্টোকস। আর ৩৬৮ রেটিং প্রাপ্ত অশ্বিন রয়েছেন চার নম্বরে। পাঁচ নম্বরে থাকা ইংল্যান্ডের মঈন আলির রেটিং ৩৫১।

সারাবাংলা/এমআরপি/০৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন