বিজ্ঞাপন

রোনালদোর রেকর্ডের দিন পিএসজিকে হারাল রিয়াল

February 15, 2018 | 11:33 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

গ্যালারি ভর্তি দর্শকের উচ্ছ্বাস। কারণ একটাই, ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হচ্ছে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে। মাঠে নামছিলেন রিয়ালের ক্রিশ্চিয়ানো রোনালদো আর পিএসজির নেইমার। চ্যাম্পিয়নস লিগের বুধবারের ম্যাচে রোনালদোর জোড়া গোলে শেষমেশ ৩-১ গোলে পিএসজির বিপক্ষে জয় পেয়েছে রিয়াল।

পিএসজির সাথে এই জয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। সেই সাথে ম্যাচে দুই গোল করে চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হলেন রোনালদো। শুধু রিয়াল মাদ্রিদের হয়েই করেছেন ১০১ গোল।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের এই ম্যাচে শুরু থেকেই জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। অন্যদিকে, ম্যাচের ১৩ মিনিটে প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের পায়ে আঘাত করলে রেফারি হলুদ কার্ড দেখান নেইমারকে। ২৭ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করার সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেননি সিআর সেভেন খ্যাত রোনালদো। এক মিনিটের ব্যবধানে আরেকবার সুযোগ হাতছাড়া করেন এই পর্তুগিজ তারকা। ডি-বক্সে গোলরক্ষককে পরাস্ত করার সুযোগ থাকলেও শট থেকে গোলরক্ষকের গায়ে বল লাগলে গোল করতে ব্যর্থ হন রোনালদো।

তবে ম্যাচের প্রথম গোল করে পিএসজিকেই এগিয়ে রেখেছিলেন আদ্রিয়ান রাবিওট। ডি বক্সে নেইমারের কাছ থেকে বল পেয়ে স্বাগতিকদের জালে বল জড়াতে ভুল করেননি।

গোলের জন্য মরিয়া হয়ে ওঠা স্বাগতিকরা গোলের দেখা পেয়েছিল প্রথমার্ধের শেষ মিনিটে। ডি বক্সে রিয়ালের টনি ক্রুসকে পিএসজির ডিফেন্ডার সেলসো ফাউল করলে প্রথমার্ধের শেষ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। এই গোল পেয়ে চ্যাম্পিয়নস লিগে প্রথম খেলোয়াড় হিসেবে কোনো ক্লাবের হয়ে ১০০ গোল করেন রোনালদো।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার স্বাগতিকদের জালে বল জড়ানোর সুযোগ ছিল নেইমারদের। ৫৪ মিনিটে গোল পেয়ে এগিয়ে যেতে পারত পিএসজি। ডি বক্সে রাবিওটের নেয়া শটে সার্জিও রামোসের গায়ে বল লাগলে গোলের দেখা পায়নি সফরকারীরা। ম্যাচের ৭৬ মিনিটে আবারো সুযোগ পায় পিএসজি। ডি বক্সে ডান দিক থেকে ইউরির পাস থেকে বল পেয়ে গোল করতে পারতেন এমবাপে ও আলভেজ, তবে বল পায়ে লাগাতে ব্যর্থ হন দুজনই।

শেষের দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দু’দলই। ঘরের মাঠে ৮৩ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোল করে রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। বাঁ দিক থেকে মার্কো এসেনসিওর ক্রস থেকে বল জালে জড়ান রোনালদো। ৮৭ মিনিটে ম্যাচের শেষ চমক দেখিয়ে দেন মার্সেলো। এসেনসিওর পাস থেকে বাঁ পায়ের শটে গোল করে বসেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন