বিজ্ঞাপন

মানের হ্যাটট্রিকে বড় জয় লিভারপুলের

February 15, 2018 | 12:44 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

প্রিমিয়ার লিগের পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও নিজেদের সামর্থ্য দেখিয়েছে লিভারপুল। বুধবারের ম্যাচে স্বাগতিক পোর্তোর মাঠে ৫-০ গোলে জয় তুলে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুল।

শুরু থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল ইয়ুর্গেন ক্লুপের ছাত্ররা। সাদিও মানের হ্যাটট্রিক আর রবার্তো ফিরমিনহোর গোল দিয়েই পোর্তোকে রুখে দিল লিভারপুল। দুর্দান্ত এই জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দিকে এগিয়ে থাকলো লিভারপুল।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরুর ধাক্কাটা আসে ম্যাচের ২৫ মিনিটে। স্বাগতিক দলের গোলরক্ষকের ব্যর্থতায় গোল পেয়ে যান লিভারপুলের সাদিও মানে। ডি বক্সের বাঁ-দিক থেকে ডান পায়ের জোরালো শট খেলে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের লিভারপুলের হয়ে দ্বিতীয় চমক দেখান সালাহ। ম্যাচের ২৯ মিনিটে জেমস মিলনারের শট থেকে বল পোস্টে লেগে ফিরে এলে প্রতিপক্ষের জালে বল জড়ান মিশরি এই ফরোয়ার্ড।

গোল ব্যবধান কমানোর সুযোগ এসেছিল ম্যাচের ৪৪ মিনিটে। তবে লক্ষহীন শট খেলে সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন টিকিনহো সোয়ার্স।

বিজ্ঞাপন

পিছিয়ে থেকে বিরতির পর মাঠে নেমে অসহায় হয়ে পড়ে স্বাগতিকরা। ম্যাচের ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলে করে ব্যবধান সাদিও মানে। ডি বক্সে ফিরমিনহোর নেওয়া শট মোকাবেলা করেন পোর্তোর গোলরক্ষক, ফিরতি বল পেয়ে ফিরতি বল পেয়ে সহজেই গোল করে বসেন মানে।

লিভারপুলের হয়ে চতুর্থ গোল করেন ফিরমিনহো। ম্যাচের ৭০ মিনিটে মিলনারের পাস থেকে স্বাগতিকদের জালে বল জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এরপরই ম্যাচে নিজের হ্যাটট্রিকটা তুলে নেন মানে। ডি-বক্সের বাইরে থেকে শট নিয়ে ম্যাচের ৮৫ মিনিটে নিজের হ্যাটট্রিক তুলে নেন মানে।

আগামী মাসে ফিরতি পর্বে দু’দল মুখোমুখি হবে অ্যানফিল্ডে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন