বিজ্ঞাপন

লড়াইটা শেষ হয়ে যায়নি: জিদান

February 15, 2018 | 2:15 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই উড়তে থাকা নেইমার-কাভানি-এমবাপ্পেদের নিয়ে সাজানো পিএসজিকে নিজেদের মাঠে থামিয়ে দিয়েছে স্বাগতিক রিয়াল মাদ্রিদ। রোনালদো-জিদানদের দলটি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে জিতেছে ৩-১ গোলে। প্রথম লেগে জিতলেও দ্বিতীয় লেগের ম্যাচ শেষ না হওয়ার আগে রিয়াল কোচ জিদান স্বস্তিতে থাকতে পারবেন না বলে জানিয়েছেন।

রিয়ালের জার্সিতে জোড়া গোল করেন রোনালদো। আর বাকি গোলটি করেন মার্সেলো। আর পিএসজির জার্সিতে একমাত্র গোলটি করেন আদ্রিয়ান রাবিওট। ম্যাচের ৩৩ মিনিটে রাবিওটের গোলে লিড নিয়েছিল সফরকারী পিএসজি। তবে, ৪৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রিয়ালের প্রাণভোমরা রোনালদো। ৮৩ মিনিটের নিজের আর দলের দ্বিতীয় গোলটিও করেন তিনি। আর ৮৬ মিনিটের মাথায় দলের তৃতীয় গোলটি করেন মার্সেলো।

৩-১ গোলে প্রথম লেগে এগিয়ে থেকে আগামী ৬ মার্চ পার্ক ডি প্রিন্সেসে স্বাগতিক পিএসজির মুখোমুখি হবে আতিথ্য নেওয়া রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

প্রথম লেগ জিতে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে জিদানের শিষ্যরা। কিন্তু ফরাসি এই কিংবদন্তি দলের ছাত্রদের সতর্ক করে দিয়েছেন। জানিয়েছেন, ‘এখনও লড়াই শেষ হয়ে যায়নি। এখনও পুরো ৯০ মিনিটের লড়াই বাকি আছে। নিজেদের মাঠে স্বাগতিক পিএসজি ঘুরে দাঁড়ানোর সব চেষ্টাই করবে। আমাদের সেখানে ভুগতে হবে। তবে, আমি আমার সব রকম কাজ করে যাব।’

রিয়াল কোচ আরও যোগ করেন, ‘আমরা দারুণ একটা ম্যাচ খেলেছি, আজ আমাদের খুশির দিন। আমাদের ভক্তরা সবসময় আমাদের সঙ্গে ছিল। ১-০ গোলে পিছিয়ে পড়ার পরও তারা আমাদের সমর্থন দিয়ে গেছেন। তিন সপ্তাহের মাঝে আরেকটা ম্যাচ খেলব। আমরা জানি, তখন কতটা কষ্ট করতে হবে।’

চ্যালেঞ্জটা কি নিতে পারবেন জিদান-রোনালদোরা? উড়ন্ত পিএসজিকে তাদের মাঠেই আটকে দিতে পারবে বর্তমান চ্যাম্পিয়নরা। ৩-১ গোলের অ্যাগ্রিগেটে এগিয়ে থাকা রিয়ালের সামনে কোয়ার্টারের হাতছানি আর পিএসজির সামনে ঘুরে দাঁড়িয়ে রিয়ালকে রুখে দেওয়ার হাতছানি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন