বিজ্ঞাপন

নিজেদের রেকর্ড ভেঙে বাংলাদেশের সংগ্রহ ১৯৩

February 15, 2018 | 5:02 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজেও শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হয়েছে বাংলাদেশকে। এবার স্বাগতিকদের সামনে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে আগে ব্যাট করে স্বাগতিকরা নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৯৩ রান। ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন সৌম্য সরকার, মুশফিকুর রহিম। এর আগে ২০১২ সালের জুলাইয়ে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ৫ উইকেটে করেছিল দলীয় সর্বোচ্চ ১৯০ রান।

ওপেনিংয়ে নামেন জাকির হাসান এবং সৌম্য সরকার। প্রথম ওভারেই তারা তুলে নেন ১৭ রান। ইনিংসের চতুর্থ ওভারে বিদায় নেন ৯ বলে ১০ রান করা জাকির হাসান। দলীয় ৪৯ রানে স্বাগতিকরা প্রথম উইকেট হারালেও মুশফিক-সৌম্য দলকে টানতে থাকেন। দলীয় ১০০ রানের মাথায় বিদায় নেন সৌম্য সরকার। এলবির ফাঁদে পড়ার আগে তিনি করেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফ-সেঞ্চুরি। ৩২ বলে ৬টি চার আর দুটি ছক্কায় তিনি করেন ৫১ রান। জীবন মেন্ডিসের এক বল পরেই ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন আফিফ হোসেন (০)।

এরপর ৪৭ বলে ৭৩ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ-মুশফিক। ইনিংসের ১৮তম ওভারে বিদায় নেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তার আগে দুটি চার আর দুটি ছক্কায় ৩১ বলে করেন ৪৩ রান। দলীয় ১৭৩ রানের মাথায় বাংলাদেশ চতুর্থ উইকেট হারায়। শেষ ওভারে সাব্বির রহমান বোল্ড হওয়ার আগে করেন মাত্র ১ রান। মুশফিক ক্যারিয়ার সেরা ৬৬ রান করে অপরাজিত থাকেন। তার ৪৪ বলের সাজানো ইনিংসে ছিল ৭টি চার আর ১টি ছক্কার মার। আরিফুল ১ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

এই সিরিজের আগে ইনজুরি হানা দেয় বাংলাদেশ শিবিরে। ত্রিদেশীয় সিরিজে ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। সেই ইনজুরি থেকে তিনি এখনো সেরে উঠতে পারেননি। তাই খেলা হচ্ছে না টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়কের। এদিকে, শেষ সময়ের ইনজুরিতে খেলা হচ্ছে না বাঁহাতি ওপেনার তামিম ইকবালের।

বাংলাদেশ দলে এই প্রথমবার একসঙ্গে একই ম্যাচের মধ্যদিয়ে চার ক্রিকেটারের অভিষেক ঘটে। এই ম্যাচে নতুন মুখদের মধ্যে নেওয়া হয়েছে জাকির হাসান, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু এবং আফিফ হোসেনকে।

বিজ্ঞাপন

সারাবাংলায় দেখুন বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচ

 

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফ উদ্দিন, জাকির হাসান, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা একাদশ: নিরোশান ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, জীবন মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন সানাকা, আকিলা ধনাঞ্জয়া, শিহান মাদুসানকা, ইসুরু উদানা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন