বিজ্ঞাপন

বিস্ফোরণে নিহতদের এক লাখ, আহতদের ২০ হাজার টাকা দেবেন নওফেল

November 18, 2019 | 2:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় একটি ভবনে বিস্ফোরণে মর্মান্তিক মৃত্যুর শিকার প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এছাড়া চিকিৎসার জন্য আহতদের প্রত্যেককে তিনি ২০ হাজার টাকা করে দেবেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

স্থানীয় সংসদ সদস্য হিসেবে নওফেল এ সহায়তার ঘোষণা দিয়েছেন বলে জানান তার ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান সিকদার অনিক।

সারাবাংলাকে অনিক বলেন, ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষা উপমন্ত্রী নিহতদের প্রত্যেকের জন্য এক লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেবেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে তিনি চট্টগ্রামে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে যাবেন। এরপর তিনি পাথরঘাটায় ঘটনাস্থলে যাবেন।

এর আগে রোববার (১৭ নভেম্বর) সকালে নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা বাড়ির নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়। আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

বিজ্ঞাপন

নিহতরা হলেন- চট্টগ্রামের পটিয়া উপজেলার মেহের আঁটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া, পাথরঘাটার নজু মিয়া লেনের বাসিন্দা জুলেখা খানম ফারজানা ও তার সাত বছর বয়সী ছেলে আতিকুর রহমান শুভ, রঙ মিস্ত্রি নুরুল ইসলাম, রিকশা চালক আবদুস শুক্কুর ও মাহমুদুল হক এবং ভ্যান চালক মোহাম্মদ সেলিম।

সারাবাংলা/আরডি/এসএমএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন