বিজ্ঞাপন

শুভর সেঞ্চুরিতে মোহামেডানের প্রথম জয়

February 15, 2018 | 8:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

প্রথম দুই ম্যাচ কেটেছে জয়হীন। শেষ পর্যন্ত তৃতীয় ম্যাচে এসে কাটল গেরো, শামসুর রহমান শুভর সেঞ্চুরিতে প্রিমিয়ার লিগে প্রথম জয় পেল মোহামেডান। প্রিমিয়ার লিগের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে অগ্রণী ব্যাংক ও লিজেন্ডস অব রূপগঞ্জ।

লক্ষ্যটা মোটেই সহজ ছিল না মোহামেডানের। শুরুতে ব্যাট করে ৫০ ওভারে শেখ জামাল করেছিল ২৮৭ রান। সেটার পেছনে বড় অবদান অধিনায়ক নুরুল হাসান সোহানের, ৫৯ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। মোহামেডানের হয়ে তাইজুল ও শুভাশীষ পেয়েছেন দুইটি করে উইকেট।

এই রান তাড়া করতে নেমে ১০ রানেই ওপেনার জনি তালুকদারকে হারায় মোহামেডান। এরপর দ্বিতীয় উইকেটে ১১৯ রান যোগ করেছেন সালমান বাট ও শামসুর রহমান। এই জুটিতে বাট একাই করেছেন ৭৫ বলে ৮১ রান। বাটের বিদায়ের পর রকিবুল হাসানের সঙ্গে জুটিতেই ম্যাচ নিজেদের মুঠোয় নিয়ে আসেন শুভ। দুজন মিলে যোগ করেছেন ১১২ রান। রকিবুল ৪৯ বলে ৬৩ রান করে আউট হয়ে গেলেও শুভ অপরাজিত ছিলেন ১২৪ বলে ১২৩ রান করে। ৪৮.১ ওভারেই মোহামেডান পেয়ে গেছে ৫ উইকেটের জয়।

বিজ্ঞাপন

ফতুল্লায় লিজেন্ডস অব রূপগঞ্জ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়েছে ২৪ রানে। শুরুতে ব্যাট করে আবদুল মজিদের সেঞ্চুরিতে রূপগঞ্জ করে ২৩৯ রান। ১২২ বলে ১১০ রান করে আউট হয়ে যান মজিদ।

এই রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রাইম ব্যাংক। তারপরও শেষ ৫ ওভারের আগেও আশা বেঁচে ছিল তাদের। কিন্তু শেষ ৯ রানের মধ্যেই হারিয়ে ফেলে ৫ উইকেট, অলআউট হয়ে যায় ২১৫ রানে। তিনটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শহীদ, আসিফ হাসান ও মোশাররফ হোসেন।

অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে ব্যাট করে ৫০ ওভার হারিয়ে বিকেএসপিতে শাইনপুকুর করেছিল ২৬৪ রান। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা তৌহিদ হৃদয় অপরাজিত ছিলেন ১২৫ বলে ১২২ রান করে।

বিজ্ঞাপন

এই রান তাড়া করতে নেমে ১২৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে অগ্রণী ব্যাংক। এরপর ধীমান ঘোষ ও সালমান হোসেনের ১৪৫ রানের অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিই জয় এনে দেয় অগ্রণীকে। ৭৬ বলে ৮৫ রান করে অপরাজিত ছিলেন ধীমান, সালমান মাঠ ছেড়েছেন ৬৭ বলে ৬৫ রানে অপরাজিত থেকে।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন