বিজ্ঞাপন

বড় শট খেলতে পারেন না, মানলেন না মাহমুদউল্লাহ

February 15, 2018 | 9:49 pm

মিরপুর থেকে প্রতিনিধি

বিজ্ঞাপন

প্রথম ১০ ওভারে রান উঠেছে ১০০, হাতে ছিল ৯ উইকেট। সেই রান পরের ১০ ওভারে অন্তত দ্বিগুণ হওয়া উচিত ছিল। কিন্তু বাংলাদেশ করতে পারল ৯৩। ২০ বল বাকি থাকার পর হার নিয়ে অবশ্য ব্যাটিং নিয়ে প্রশ্ন ওঠাটাই অবান্তর। কিন্তু বাংলাদেশ যে টি-টোয়েন্টির শেষ দিকে ঝড় তুলতে পারে না, সেই প্রশ্ন চলেই আসে। মাহমুদউল্লাহ অবশ্য তা মানলেন না, বরং জোর দিয়েই বললেন বড় শট খেলার সামর্থ্য তাদেরও আছে।

মাহমুদউল্লাহ সংবাদ সম্মেলনে নিজেই বললেন, দলের রান অন্তত ২০০ হওয়া উচিত ছিল। তবে শেষ দিকে যে সেভাবে বড় রান হয়নি, সেটার জন্য ব্যাটসম্যানদের খুব একটা দায় দেখছেন না।

‘ওদের থিসারা পেরেরা বিগ হিটার। আমাদেরও মোটামুটি বেশ ভালো পাওয়ারফুল হিটার আছে। আরিফুল শেষের দিকে ব্যাট করছে, আমি পাচেঁ করেছি, সাব্বির ছয়ে ছিল। ওদের সামর্থ্য আছে।’

বিজ্ঞাপন

কিন্তু শ্রীলঙ্কার শানাকা-পেরেরা যখন শেষের দিকে ক্রিজে দাঁড়িয়ে বল সীমানাছাড়া করেছেন, বাংলাদেশের ব্যাটসম্যানরা স্কুপ খেলতে গিয়ে উইকেট দিয়ে এসেছেন। মাহমুদউল্লাহ এখানে শ্রীলঙ্কার বোলারদের কৃতিত্বই দিলেন।

‘রিভার্স স্কুপের কথা যেটা বলছেন, যদি ইয়র্কার খুব ভালো জায়গায় থাকে, তাহলে সোজা বা সাইডে খেলা খুব কঠিন। তখন উদ্ভাবনী শট খেলতে হয়। আমার মনে হয় না শেষের দিকে আমাদের বোলাররা ইয়র্কার খুব ভালো দিতে পেরেছে। হাফ অফ লেংথে বল করে এই উইকেটে পার পাওয়া কঠিন। ব্যাটসম্যানদের জন্য সহজ হয়ে যায়। ইয়র্কার আরও ভালো করা উচিত ছিল।’

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন