রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ওয়ার্ল্ড ট্যুর স্থগিত করেছে ব্রিটিশ ব্যান্ড কোল্ড প্লে

নভেম্বর ২১, ২০১৯ | ৪:০৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড কোল্ড প্লে তাদের সর্বশেষ অ্যালবাম ‘এভ্রিডে লাইফ’ এর প্রচারণার জন্য নির্ধারিত ওয়ার্ল্ড ট্যুর স্থগিত ঘোষণা করেছে। যেহেতু তাদের কনসার্টগুলো এখনও পরিবেশের বিপর্যয় রোধে তেমন কোন প্রভাব রাখতে পারছে না। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। বৃহস্পতিবার (২১ নভেম্বর) কোল্ড প্লে ব্যান্ডের ফ্রন্টম্যান ক্রিস মার্টিন বিবিসিকে জানিয়েছেন, তারা তাদের ওয়ার্ল্ড ট্যুরকে পরিবেশ বিপর্যয় রোধে আরও সহায়ক করে তোলার জন্য তারা কিছুদিন সময় নিচ্ছেন। খবর বিবিসি।

বিজ্ঞাপন

ক্রিস মার্টিন আরও বলেন, সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। আশাবাদ প্রকাশ করে তিনি বলেন, তাদের ব্যান্ডের আগামী ওয়ার্ল্ড ট্যুর গুলো এই ইস্যুতে ইতিবাচক প্রভাব বয়ে নিয়ে আসবে।

এর আগে, ২০১৬ ও ২০১৭ সালে কোল্ড প্লে তাদের অ্যালবাম ‘হেড ফুল অব ড্রিমস’ নিয়ে চার মহাদেশে ১২২টি কনসার্ট করেছিল।

কোল্ড প্লে বর্তমানে জর্ডানের রাজধানী আম্মানে অবস্থান করছে, সেখানে তাদের দুইটি কনসার্টে অংশ নেওয়ার কথা। শুক্রবার (২২ নভেম্বর) সূর্যোদয় এবং সূর্যাস্তের সময় কনসার্টগুলো মঞ্চস্থ হবে।

বিজ্ঞাপন

বিবিসির সাথে কথা বলতে গিয়ে ক্রিস মার্টিন আরও বলেছেন, আমাদের পরবর্তী ওয়ার্ল্ড ট্যুরে অবশ্যই পরিবেশের বিষয়টিই সর্বাগ্রে প্রাধান্য পাবে। কার্বন নিরপেক্ষ একটি ওয়ার্ল্ড ট্যুরই আমাদের প্রধান লক্ষ্য।

বিবিসির সাথে কথা বলার সময় ক্রিস মার্টিন বলেছেন, তাদের নতুন অ্যালবাম এভ্রিডে লাইভ মুক্তি দেওয়ার জন্য জর্ডানকে বেছে নেওয়ার কারণ হলো, জর্ডান মোটামুটি পৃথিবীর মাঝামাঝি একটি স্থান। এই অ্যালবাম থেকে আপনারা আমাদের ব্যান্ডের বৈশ্বিক বোঝাপড়া সংক্রান্ত একটি ধারণা পাবেন।

তিনি আরও বলেন, আপনি সারা দুনিয়া ঘোরার সুযোগ পেলে দেখবেন, আমরা সবাই একই জায়গা থেকে এসেছি। বিবিসির দুইটি রিপোর্ট ‘অ্যান আফগান গার্ডেনার’ ও ‘অ্যা নাইজেরিয়ান হাইম কম্পোজার’  এর ভিত্তিতে তারা নতুন অ্যালবামে গান তৈরি করেছেন।।

নভেম্বরের ২৫ তারিখ লন্ডনের ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়ামে কোল্ড প্লে’র আরেকটি কনসার্টে অংশ নেওয়ার কথা রয়েছে।

এসব শো থেকে প্রাপ্ত অর্থ পরিবেশের বিপর্যয়রোধে বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমে ব্যয় করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন