বিজ্ঞাপন

ভোটের ব্যাপারে প্রভাব খাটালে টুইটারে রিপোর্ট করা যাবে

November 22, 2019 | 5:28 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

টুইটার তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার চালু করেছে। যার মাধ্যমে ব্যবহারকারী চাইলেই ভোটদানের ব্যাপারে তাকে যে প্রভাবিত করছে তার ব্যাপারে রিপোর্ট করতে পারবে। তবে এই ফিচার শুধুমাত্র সেইসব পোস্টের ক্ষেত্রেই প্রযোজ্য হবে যেখানে ভোটদানের ব্যাপারে ব্যক্তিকে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। খবর ইন্ডিপেন্ডেন্ট।

বিজ্ঞাপন

এর আগে, চলতি বছরের এপ্রিল থেকেই টুইটার এ ব্যাপারে ক্যাম্পেইন চালু করেছে। এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি যে তার ব্যবহারকারীদের ভোটদানে নিরুৎসাহিত করে না তা প্রমাণ করতেই ভারত ও ইউরোপিয় ইউনিয়নের নির্বাচনে এই ফিচার চালু করা হয়েছিল। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই ফিচার পর্যায়ক্রমিকভাবে বিশ্বের সকল প্রান্তে নির্বাচনকালীন সময়ের জন্য চালু করতে চায়।

এদিকে, যুক্তরাজ্যের ১২ ডিসেম্বরের সাধারণ নির্বাচনকে সামনে রেখে সেখানে ফিচারটি চালু করেছে টুইটার। যুক্তরাজ্যের টুইটার ব্যবহারকারীরা এখন সংশ্লিষ্ট রাজনীতিবিদের পোস্টে গিয়ে যদি তার পোস্ট ভোটদানকে প্রভাবিত করে তাহলে ‘রিপোর্ট’ বাটনটি চাপতে পারবেন।

তবে, যে পোস্টগুলো ভোটারকে রেজিস্ট্রেশন করতে বা ভোটকেন্দ্রে যেতে নিরুৎসাহিত করবে, রিপোর্ট অপশনটি সেইসব পোস্টের জন্য কাজ করবে বলে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে। এ ব্যাপারে টুইটার জানিয়েছে, কোন ব্যক্তিকে ভোটদানে নিরুৎসাহিত করা তাদের কোর পলিসির সাথে সাংঘর্ষিক তাই তারা এ ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন