বিজ্ঞাপন

আগাম নির্বাচনের গুঞ্জন নাকচ করলেন প্রধানমন্ত্রী

December 7, 2017 | 5:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দেশে আগাম নির্বাচন নিয়ে যে গুঞ্জন চলছে তা নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার তার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে একজন সিনিয়র মন্ত্রী এ ব্যাপারে জানতে চাইলে তিনি আগাম নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দেন।

প্রধানমন্ত্রী বলেন, আগাম নির্বাচন কেন দেব?

তার এমন প্রতিক্রিয়ার পর এ বিষয়ে আর কেউ আর কোনো কথা বলেননি। মন্ত্রিসভায় উপস্থিত একাধিক নির্ভরযোগ্য সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সূত্র আরো জানায়, আজকের মন্ত্রিসভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) শূন্য আসনের সম্ভাব্য মেয়র প্রার্থী নিয়েও আলোচনা হয়েছে। মেয়র মনোনয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আবেগের কোন স্থান নেই। যোগ্যতার ভিত্তিতে প্রার্থী মনোনয়ন দেয়া হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আগামীতে ঢাকাসহ সব সিটি নির্বাচন রাজনৈতিকভাবে হবে এবং সুষ্ঠু ও নিরপেক্ষভাবে হবে।

তিনি বলেন, আমরা জনগণের জন্য কাজ করছি, জনগণ আমাদের ভোট দিবেন এবং আমরা নির্বাচনে বিজয়ী হব। এছাড়াও মন্ত্রিসভায় খালেদা জিয়া বিদেশে অর্থ পাচার সংক্রান্ত ইউটিউবে প্রচারিত ভিডিও নিয়ে কথা হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সভা শেষে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

শফিউল আলম আরও বলেন, বৈঠকে দশম জাতীয় সংসদের ২০১৮ সালের প্রথম অথিবেশনে রাস্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন করা হয়।  এ ছাড়াও সভায় প্রধানমন্ত্রীর কম্বোডিয়ার সফর সম্পর্কে আলোচনা হয়। সভা জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কম্বোডিয়ার ৩২৭ নম্বর সড়কটি নামকরণ করা হয়। একইসঙ্গে রাজধানীর বারিধারার পার্ক রোড কম্বোডিয়ার রাজা নরদম সিহানুক-এর নামকরণ করা হয়। এছাড়াও সভায় সাম্প্রতিক সময়ে কয়েকজন মন্ত্রীর বিদেশ সফর নিয়েও আলোচনা হয়|

সারাবাংলা/জিএস/এসআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন