বিজ্ঞাপন

ইউরোপা লিগের কোয়ার্টারে অ্যাথলেটিকো-মিলান-ডর্টমুন্ড-আর্সেনাল

February 16, 2018 | 2:38 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইউরোপা লিগের ফিরতি পর্ব শেষ হয়েছে। সব জায়ান্টরাই জয় নিয়ে শেষ ১৬তে পা রেখেছে। জয় পেয়েছে স্পেন জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদ, ইতালির মিলান, জার্মানির ডর্টমুন্ড ও ইংল্যান্ডের আর্সেনাল।

প্রথম ম্যাচে আর্সেনাল বড় ব্যবধানে জয় পেয়েছে। ১৩ মিনিটে শট করেন এলনেনির শট গোলকিপার ফিরিয়ে দিলে গোলপোস্টের সামনে ফাঁকা পোস্ট পেয়ে গোল করেন নাচো মনরিয়াল। ২৩ মিনিটে ডি বক্সের ভেতরে বল জটলা থেকে বল পেয়ে যায় হেনরি মখতারিয়ান। ডান প্রান্ত থেকে জোরালো শট রক্ষণভাগে লেগে জালে জড়িয়েছে। আত্মাঘাতী গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে যায়। ৫৮ মিনিটে মেসুত ওজিলের বা পায়ের বিদ্যুত শটে পরাস্ত হয়ে গোল রক্ষক। ৩-০ গোলে জয় নিশ্চিত করে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

ইউরোপা লিগের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচে জয় নিশ্চিত করেছে ডর্টমুন্ড। ৩০ মিনিটে লিড নেয় জার্মান হলুদরা। চেলসি থেকে ধারে খেলা আন্দ্রে শার্লে। ৫০ মিনিটে আতালান্টাকে সমতায় ফেরান জে ইলিসিস। ডি বক্সের ভেতর থেকে উড়ে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

বিজ্ঞাপন

পাঁচ মিনিট পর আবারও আঘাত হানে ইলিসিস। ৫ মিনিটের ব্যবধানে দুই গোল করে জিয়ান পিয়ারো গাস্পিরিনির শিষ্যরা। তার দশ মিনিট পর ডর্টমুন্ডকে সমতায় (২-২) ফেরান এম বাতসুআই। ডি বক্সের বাইরে থেকে শট জাল খুঁজে পায়। এই বাতসুআই ম্যাচের যোগ করা সময়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ডি বক্সের ভেতরে থেকে পাস পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়ান। পিটার স্টোগারের শিষ্যরা জয় নিশ্চিত করে (৩-২)। রোমাঞ্চকর ম্যাচ জিতে শেষ ১৬ নিশ্চিত করে জার্মানীর ক্লাবটি।

এদিকে ইতালির মিলানও ১৬’র টিকিট নিশ্চিত করেছে। লুডোগরেটসকে হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। ৪৫ মিনিটে গোল করেন কুতরনে। ৬৫ মিনিটে গোলের ব্যবধান বাড়ান রুদ্রিগেজ। অতিরিক্ত সময়ে গোল করে জয়ের শেষ পেরেকটি ঠুকে দেন বরিনি।

অন্যদিকে, ১৫ মিনিটেই ফিশারের গোলে এগিয়ে যায় স্বাগতিক কবেনহাবন। তার ছয় মিনিট পর অবশ্য সমতায় ফেরে সিমিওনের শিষ্যরা। সোল গোল করে ব্যবধান সমান করেন। প্রথমার্ধেই স্পেন জায়ান্টদের এগিয়ে নে কামাইরো। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭০ মিনিটে অ্যাথলেটিকোকে এগিয়ে নেন ফ্রান্স তারকা গ্রিজমেন। ৭৭ মিনিটে অ্যাথলেটিকোকে জয়ের বন্দরে নিয়ে যান ভিতোলো (৩-১)। ৪-১ ব্যবধানে শেষ ১৬ নিশ্চিত করে সিমিওনের দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন