বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগে আজ মহারণ

November 26, 2019 | 11:54 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি, পিএসজির মত বড় দলগুলো। যেখানে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে পিএসজিকে, শাখটার ডোনেটস্ককে আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটি এবং জুভেন্টাস খেলবে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচগুলো।

বিজ্ঞাপন

এ গ্রুপে বার্নাব্যুতে রাতে ফরাসি জায়ান্ট পিএসজিকে মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। নিজদের শেষ দেখায় পিএসজির মাঠে ৩-০ গোলে হেরেছিল জিদান শিষ্যরা। স্বভাবতই নিজেদের মাঠে ঘুরে দাঁড়াতে চাইবে দলটি। দু’দলের ৮ দেখায় ৫ বারই জয় পেয়েছে দ্যা হোয়াইটরা। একটি ড্রয়ের সাথে পিএসজির জয় ২টি।

ইনজুরির কারণে রিয়াল এই ম্যাচেও পাচ্ছে না জেমস রদ্রিগেজ, নাচো ফার্নান্দেজ, লুকাস ভাস্কুয়েজ এবং মার্কো অ্যাশানসিওকে। ইনজুরি কাটিয়ে সদ্য ফেরা নাইমার থাকছেন আজকের ম্যাচে। ৪ ম্যাচের ৪ টিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে রয়েছে টুখেল শিষ্যরা। অপরদিকে ৪ ম্যাচে দুই জয়, এক ড্র এবং এক হার নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল।

এদিকে ইটালিয়ান জায়ান্ট জুভেন্টাস নিজেদের মাঠে খেলতে নামবে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। লিগে দুই দলের মুখোমুখি ৬ দেখায় মাত্র একবার জয়ের দেখা পেয়েছে ব্লাক অ্যান্ড হোয়াইটরা। তিনটি ম্যাচ হারের সাথে সাথে দুইটি রয়েছে ড্র। থাই ইনজুরির কারণে মারিও সারি আজ মাঠে নামাতে পারছেন না ডগলাস কস্তাকে। ওদিকে মাদ্রিদ পাচ্ছে না ডিয়েগো কস্তার সার্ভিস। লিগে খেলা ৪ ম্যাচের ভেতর ৩ টিতেই জিতে বেশ দুর্দান্ত ফর্মে থেকে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। আর দুই জয় এক হার এক ড্রতে দ্বিতীয় অবস্থানে অ্যাথলেটিকো মাদ্রিদ।

বিজ্ঞাপন

এদিকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি মাঠে নামবে জার্মান ক্লাব শাখটার ডোটেনস্কের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগে পরস্পরের ৫ দেখায় ৪ ম্যাচই জিতেছে গার্দিওলা শিষ্যরা। একটি ম্যাচ জিতেছিল সফরকারি শাখটার তাও ২০১৭ সালে। টেবিলের শীর্ষে থাকা ম্যান সিটি আজ দলে পাচ্ছে না ডেভিড সিলভা এবং সার্জিও আগুয়েরোকে। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের প্রথম দল হিসেবে রয়েছে দ্যা স্কাই ব্লুরা। অন্যদিকে ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে শাখটার।

সারাবাংলা/এনএ/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন