বিজ্ঞাপন

মহারাষ্ট্রে ‘মহানাটক’: ফাড়নবিশ ও অজিতের পদত্যাগ

November 26, 2019 | 4:15 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মহারাষ্ট্রে সরকার গঠনকে কেন্দ্র করে চলতে থাকা ‘নাটক’ মুহূর্তে মুহূর্তে নতুন মোড় নিচ্ছে। মুম্বাইয়ের চলচ্চিত্রেও হয়ত এত ক্লাইমেক্স দেখানো সম্ভব হয় না। সুপ্রিমকোর্ট নবগঠিত রাজ্যসরকারের ফ্লোর টেস্টের নির্দেশের পর এবার পদত্যাগ করেছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশ ও উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। মঙ্গলবার (২৬ নভেম্বর) তারা পদত্যাগ করেন বলে জানায় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

বিজ্ঞাপন

এর আগে, মহারাষ্ট্রের সরকার গঠন প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে মহারাষ্ট্র বিকাশ আঘাদি জোটের পক্ষ থেকে একটি পিটিশন দায়ের করা হয় সুপ্রিমকোর্টে। সুপ্রিমকোর্ট মঙ্গলবার (২৬ নভেম্বর) আদেশ দিয়েছে, বিজেপির সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য বুধবার (২৭ নভেম্বর) সংসদে ‘ফ্লোর টেস্ট’ আয়োজন করতে হবে।

সেই আদেশ প্রকাশিত হওয়ার কিছুক্ষণের মধ্যেই  উপ মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত জানান অজিত পাওয়ার। এরপর আসে বিজেপির মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশ ইস্তফা দেওয়ার ঘোষণা।

প্রসঙ্গত, উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার পার্টির সিদ্ধান্ত অমান্য করে বিজেপির সাথে সরকার গঠনে অংশগ্রহণ করলেও পার্টির সাথে তার কোনো সমস্যা নেই বলে জানিয়েছিলেন এনসিপির প্রধান শারদ পাওয়ার। অজিত পাওয়ারও টুইটার বার্তায় জানিয়েছিলেন, যা ই হোক না কেন এনসিপির সাথে তিনি থাকছেন। তাই তার পার্টি যখন বিজেপিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরাতে চাচ্ছে, তখন তিনি ভোল পাল্টে আবার পার্টির পক্ষেই দাঁড়ালেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/এনএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন