বিজ্ঞাপন

আগাম জামিন মির্জা ফখরুলসহ বিএনপির ৪ নেতার

November 28, 2019 | 11:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট এলাকায় গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগাম জামিন পাওয়া বাকি তিন বিএনপি নেতা হলেন— দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় এবং আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশীদ।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনের রাস্তায় অবস্থান নেন। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় পালিয়ে যাওয়ার সময় বিএনপির নেতাকর্মীরা রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অজ্ঞাতনামা ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

ওই মামলায় বৃহস্পতিবার সকালে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও দুপুরে দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদকে গ্রেফতার করে পুলিশ। জাতীয়তাবাদী হকার্স দলের সাবেক সাধারণ সমস্পাদক মকবুল হোসেনকেও গ্রেফতার করা হয় একই মামলায়। পরে বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ ১০ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন