বিজ্ঞাপন

২০২৪ সালের মধ্যেই অবৈধদের ভারতছাড়া করা হবে: অমিত শাহ্‌

December 3, 2019 | 12:53 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি ও কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌ বলেছেন, ২০২৪ সালের মধ্যেই সমগ্র ভারতে ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনসের (এনআরসি) কাজ সম্পন্ন হবে। আগামী সাধারণ নির্বাচনের আগেই তালিকা ধরে ধরে অবৈধদেরকে ভারতছাড়া করা হবে। সোমবার (২ ডিসেম্বর) ভারতের ঝাড়খণ্ডে এক নির্বাচনি সমাবেশে বক্তব্য রাখার সময় তিনি এসব কথা বলেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

বিজ্ঞাপন

এদিকে, ঝাড়খণ্ডের নির্বাচনি প্রচারণায় রাহুল গান্ধীও কংগ্রেস দলের হয়ে কাজ করছেন। চকরাধাপুর ও বাহারাঘোরা এলাকায় বক্তব্য রাখার সময় অমিত শাহ্‌ ভারতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে আক্রমণ করে বলেন, রাহুল সব সময় বলেন অবৈধদেরকে ভারতছাড়া করবেন না, তাহলে তারা খাবে কি? যাবে কোথায়? কেন রাহুলের এত দরদ ওই অবৈধদের ব্যাপারে ? তবে, রাহুল যা ই বলুন না কেন নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি সরকার অবশ্যই আগামী লোকসভা নির্বাচনের আগেই এনআরসি বাস্তবায়ন করবে। এনআরসি অনুযায়ী যারা অবৈধ তাদেরকে অবশ্যই ভারতছাড়া করা হবে। কোনো ছাড় দেওয়া হবে না।

অমিত শাহ্‌ আরও বলেন, জাতীয় গুরুত্বপূর্ণ বিষয় যেমন সন্ত্রাসবাদ ও নকশালের মূল উৎপাটন, অযোদ্ধায় রাম মন্দির নির্মাণ, আন্তসীমান্ত সন্ত্রাস ও চোরাচালান মোকাবিলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে বিজেপি সরকার। ঝাড়খণ্ডের অনেক যুবক আমাদের সীমান্তরক্ষী হিসেবে কাজ করে। ইউপিএ জোট যে দশ বছর ক্ষমতায় ছিল পাকিস্তান থেকে লোক এসে, আমাদের সীমান্ত পেরিয়ে আমাদের দেশেই হামলা করে যেতো, আমরা কিছুই করতে পারতাম না। কিন্তু বিজেপি সরকার আসার পর থেকে সেই ভয় আর নেই। ভারতের মানুষ আজ নিরাপদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন