বিজ্ঞাপন

অ্যাওয়ে গোল আশা দেখাচ্ছে পিএসজিকে

February 17, 2018 | 3:14 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে শেষ ষোলোর প্রথম লেগ খেলতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গিয়েছিল ফরাসি জায়ান্ট নেইমার-কাভানি-এমবাপ্পেদের পিএসজি। হতাশা নিয়ে ফিরতে হয়েছে প্যারিসের জায়ান্টদের। প্রথম লেগে উনাই এমেরির শিষ্যরা হেরেছে ৩-১ গোলের ব্যবধানে।

তারপরও কোয়ার্টার ফাইনালের স্বপ্ন দেখছেন পিএসজি কোচ। আগামী ৬ মার্চ ফিরতি লেগে রিয়ালকে ঘরের মাঠে আতিথ্য দেবে পিএসজি। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় হোম ম্যাচে (ফিরতি লেগে নিজেদের মাঠে) ২-০ গোলে জিতলেও শেষ আটে উঠবে এমেরির দল।

প্রথম লেগে রিয়ালের মাঠে ম্যাচের ৩৩তম মিনিটের মাথায় প্রথম লিড নিয়েছিল পিএসজি। আন্দ্রে র‌াবিওটের গোলে ফরাসি জায়ান্টরা এগিয়ে গেলেও ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি গোলে রিয়ালকে সমতায় ফেরান পর্তুগিজ তারকা রোনালদো। আর ম্যাচের ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে লিড পাইয়ে দেন রিয়ালকে। ম্যাচের ৮৬ মিনিটের মাথায় দলের তৃতীয় গোলটি করে পিএসজিকে গুটিয়ে দেন ব্রাজিল তারকা মার্সেলো।

বিজ্ঞাপন

তবে, পিএসজির কোচ এমেরির কাছে রাবিওটের করা অ্যাওয়ে গোলটিই বেশি প্রাধান্য পাচ্ছে। রোনালদোর পেনাল্টি গোলকে রেফারির ভুল বলে উল্লেখ করেছেন তিনি, ‘আমার দলের কোনো ভুল? দল ভালো একটি ম্যাচ খেলেছে। আসলে ফুটবলটা এমনই। আমি ছেলেদের এমন পারফর্মে খুশি। তবে, এ রকম পরাজয় চাইনি। মাঠের খেলাতেও আমরাই এগিয়ে ছিলাম। রাবিওটের গোলটি আমাকে আশাবাদী মানুষের কাতারে রাখছে।’

পিএসজির কোচ আরও যোগ করেন, ‘আমি বিশ্বাস করি আমরা পরের রাউন্ডে খেলতে পারবো। নিজেদের মাঠে গোল করতে আরও দক্ষতার প্রয়োজন হবে। আমার কোচিং নিয়ে প্রশ্ন উঠতেই পারে। এটা আরও ভালো হতে পারতো। কিন্তু আমরা মৌসুমের শুরু থেকেই অনেক কাজ করেছি। আমি নিশ্চিত, আমরা পরের রাউন্ডে যাব, এখনও ৯০ মিনিটের ম্যাচ বাকি আছে। প্রথম লেগের সব দায় নিচ্ছি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন