বিজ্ঞাপন

মাঠে মোবাইল ফোন নিষিদ্ধ

December 4, 2019 | 4:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা প্রথম ও তৃতীয় বিভাগ ক্রিকেটে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছে। ম্যাচ চলাকালীন কোন প্লেয়ার, ক্লাব কর্মকর্তা, কোচ এবং টিমবয়সহ অন্যান্য সাপোর্ট স্টাফরা মাঠে ফোন ব্যবহার করতে পারবেন না। শুধু মাত্র টিম ম্যানেজারকে এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

বিসিবি সূত্র জানিয়েছে, গেল ২ ডিসেম্বর এই মর্মে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টো পলিস (সিসিডিএম) সদস্য সচিব আলী আহসান কর্তৃক স্বাক্ষরিত একটি মেমো চলমান ঢাকা প্রথম ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের প্রতিটি ক্লাবকে পাঠানো হয়েছে।

মেমোতে লেখা আছে, ‘সিসিডিএম ও বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, ঢাকা প্রথম ও তৃতীয় বিভাগের সূচি অনুযায়ী যে ম্যাচ আছে সেখানে কোন প্লেয়ার,কোচ, ম্যাচ অফিসিয়াল, টিম বয় ও অন্যান্য স্টাফ যারা ম্যাচ চলাকালে মাঠে থাকেন তারা কেউ মোবাইল ফোন নিতে পারবেন না।’

এরপর ব্র্যাকেটে উল্লেখ করা হয়েছে, ‘কোন ইলেক্ট্রনিক ডিভাইসও নেওয়া যাবে না। কেবল দলের ম্যানেজার ফোন রাখতে পারবেন।’

বিজ্ঞাপন

আলী হোসেন স্বাক্ষরিত এই মেমোর অনুলিপি পাঠানো হয়েছে আম্পায়ার কমিটির চেয়ারম্যান, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), আম্পায়ার্স কমিটির সদস্য সচিব, সমন্বয়ক ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগ ও সিসিডিএম কার্যালয়কে।

বিষয়টি নিয়ে বিসিবি সিওই নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, সম্প্রতি মাঠে কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। সেগুলো প্রতিরোধেই সিসিডিএম এই সতর্কতামুলক সিদ্ধান্ত নিয়েছে। যাতে করে সামনে আর এ ধরণের ঘটনা না ঘটে। এছাড়া আইসিসি’র দুর্নীতি বিরোধী নিয়ম আমরা ঘরোয়া ক্রিকেটেও অনুসরণ করি।’

মূলত ঢাকা প্রথম ও তৃতীয় বিভাগ ক্রিকেটের চলতি মৌসুমের বেশ কয়েকটি ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগ ওঠার পর এই সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন