বিজ্ঞাপন

ক্লাব কিংবা জাতীয় দল সবখানেই শিরোপা চান মেসি

February 17, 2018 | 7:33 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই টানা খেলে যাচ্ছেন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি। সামনে রাশিয়া বিশ্বকাপ। জুনের বিশ্ব মহাজজ্ঞে মেসির দিকে তাকিয়ে থাকবে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টাইনরা, তাকিয়ে থাকবে পুরো বিশ্ব ফুটবল। তাই মেসিকে আরও বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়া।

তবে, তাপিয়া বিশ্বকাপের আগমুহূর্তে মেসিকে ‘কম খেলানোর’ অনুরোধ করলেও তাতে কান দেননি বিশ্বকাপ শিরোপা কখনই ছুঁয়ে দেখতে না পারা মেসির ক্লাব বার্সার কোচ আরনেস্টো ভালভারদে। তিনি জানিয়েছেন, মেসি ক্লাব কিংবা জাতীয় দল দুটোতেই সমান পারফর্ম করবে, দুই দলের হয়েই মেসি শিরোপা জিততে চায়।

১৪ জুন শুরু হবে বিশ্বকাপ, আর স্পেনের ঘরোয়া ফুটবল শেষ হবে ২০ মে। মেসিরা জাতীয় দলের জন্য প্রস্তুতি নিতে সময় পাবেন এক মাসেরও কম। বিশ্বকাপে সেরাটা দিতে মেসির এখন থেকেই বিশ্রাম প্রয়োজন বলে মনে করেন তাপিয়া। মেসির ক্লাব ব্যস্ততার সূচিতে চিন্তায় পড়েছেন আর্জেন্টিনার ফুটবল প্রধান। ক্লান্তি যেন মেসির ওপর চেপে না বসে সেজন্য ক্লাব ফুটবলে কম করে খেলতে বলেছেন তিনি।

বিজ্ঞাপন

২০১৮ বিশ্বকাপকে সামনে রেখে চাপমুক্ত রাখার জন্য মেসিকে এই পরামর্শ দিয়েছেন তাপিয়া। তিনি জানান, ‘আমি আশা করি এই মুহূর্তের মতো একই ফর্মে থাকবে খেলোয়াড়রা। মেসি অন্য সময়ের থেকে আরও বেশি দুর্দান্ত। মেসিতো সবসময়ই নিজের মানকে ধরে রেখেছে। তার ফর্মে থাকাটা কোচ ও ডিরেক্টরদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা মেসির সঙ্গে কথা বলেছি, যেন সে বার্সায় সতর্ক থাকে এবং কম ম্যাচ খেলে। আমরা মেসিকে নিজের প্রতি যত্নবান হওয়ার অনুরোধ জানিয়েছি।’

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৩৯টি ম্যাচের মধ্যে ৩৩টিতেই খেলেছেন মেসি। কিংস কাপের তিনটি ম্যাচে শুধু মেসি মূল একাদশে ছিলেন না। গত ৪ ফেব্রুয়ারি এস্পানিয়লের বিপক্ষে লিগ ম্যাচে প্রথমবারের মতো মেসিকে মূল একাদশ থেকে বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ আরনেস্টো ভালভারদে। বার্সা কোচ মেসি আর আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের অনুরোধ নিয়ে বলতে গিয়ে জানান, ‘প্রত্যেকের ওপর আমার পূর্ণ আস্থা আছে, বিশেষ করে মেসি। সে আমাদের সেরা খেলোয়াড়। আমি জানি বার্সা ও জাতীয় দলের হয়ে সবকিছু জেতার ইচ্ছা মেসির। আমি সব সময়ই মেসিকে ক্লাব ও জাতীয় দলে সেরা ফর্মে চাই।’

বিশ্বকাপের আগে আগামী ৪ জুন বার্সায় কাতালুনিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব পেয়েছে আর্জেন্টিনা। সেখানেই বিশ্বকাপের ক্যাম্প করবে মেসি-আগুয়েরো-দিবালা-ডি মারিয়ারা। সব প্রতিযোগিতা মিলে ৩৬ ম্যাচে ২৭ গোল করেছেন উড়তে থাকা মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন