বিজ্ঞাপন

সোনালি সাফল্যে খুশি আফিফরা

December 11, 2019 | 1:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

স্বর্ণ জয়, সেতো সাধারণ কোনো অর্জন নয়। যে কোনো গেমেসরই শীর্ষ অর্জন। ব্যক্তি থেকে শুরু করে দল, সবার কাছেই যা যক্ষের ধনের মতোই। যাকে লক্ষ্য করে বছরের পর বছর চলে চোয়ালবদ্ধ প্রস্তুতি। যে অর্জনের দিকে সবাই পাখির চোখ করে। তবে সবার কাছে তো আর তা ধরা দেয় না। কিন্তু যার বা যাদের কাছে তা ধরা দেয় তারা সত্যিই ভাগ্যদেবীর আশীর্বাদপুষ্ট। এবং এই অর্জনের অধিকারীদের আনন্দের বাধ ভাঙারই কথা। বাংলাদেশ দলের ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। এসএ গেমসে স্বর্ণ জয়ের সোনালি সাফল্যে সবার ভেতরেই আনন্দের হিল্লোল খেলে যাচ্ছে।

বিজ্ঞাপন

গেল ৯ ডিসেম্বর নেপালের কীর্তিপুরে ফাইনালে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে এসএ গেমসে টানা দ্বিতীয় স্বর্ণ জয়ের গৌরবে উদ্ভাসিত হয় লাল সবুজের দল। যা গৌরবান্বিত করেছে ১৬ কোটির ছোট ব-দ্বীপকেও। দেশকে স্বর্ণ জয়ের গৌরব এনে দিয়ে দারুণ খুশি লাল সবুজের পতাকবাহীরা।

এসএ গেমস মিশন থেকে দেশে ফিরে বুধবার (১১ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সেকথাই জানালেন স্বর্ণজয়ী দলের ব্যাটিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

তিনি বলেন, ‘আমাদের সবার জন্যই বড় অর্জন। শুরু থেকেই আমাদের ভাবনা ছিল, এটি অর্জন করতে পারলে আমরা অনেক খুশি হতে পারব। আমরা সবাই খুবই খুশি। দেশের জন্য ভালো, এমন কিছু করার সুযোগ সবার জন্য আসে না। আমাদের জীবনে এই সময়টা এসেছে, আমরা অনেক ভাগ্যবান যে এমন একটি টুর্নামেন্ট খেলতে পেরেছি ও সাফল্য নিয়ে ফিরতে পেরেছি।‘

বিজ্ঞাপন

কিন্তু কাজটি মোটেও সহজ ছিল না। একদিকে নেপালের গা হিম করা ঠান্ডা অন্যদিকে ভিন্ন উইকেট। যা বাংলাদেশের স্বর্ণ জয়ের পথ দুর্গম করে দেখাচ্ছিল। কিন্তু শান্ত, আফিফদের চোয়ালবদ্ধ প্রতিজ্ঞার সামনে সেই দুর্গম পথই উঠেছিল মসৃণ।

পেছনের সেই গল্পটি শোনাতে গিয়ে আফিফ বলেন, ‘দেখতে যতটা সহজ মনে হয়েছে, কাজটা অতটা সহজ ছিল না। শুরুতে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে হয়েছে আমাদের। ঠাণ্ডা ছিল বেশ। উইকেট অনেকটাই আলাদা ছিল, কঠিন ছিল। রান করাটা কঠিন ছিল। সব মিলিয়ে পরে আমরা ভালো মানিয়ে নিতে পেরেছি। আমরা এরকম টুর্নামেন্ট আগে কখনও খেলিনি। অনেক রোমাঞ্চিত ছিলাম সবাই। শুরু থেকেই সবাই চেষ্টা করেছি চ্যাম্পিয়ন হয়ে ফিরতে।‘

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন