বিজ্ঞাপন

কুতিনহোর হ্যাটট্রিকে বড় জয় বায়ার্নের

December 15, 2019 | 10:27 am

স্পোর্টস ডেস্ক

জার্মান বুন্দেসলিগার ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শনিবার (১৪ ডিসেম্বর) ভার্দারর ব্রেমেনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা। আর এই ম্যাচে হ্যাটট্রিক করে নিজের জানান দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো।

বিজ্ঞাপন

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় অবশ্য ম্যাচের প্রথমেই পিছিয়ে পড়ে বাভারিয়ানরা। ম্যাচের ২৪ মিনিটে মিলোত রাশিচার গোলে পিছিয়ে পড়ে বায়ার্ন। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া রাশিচার শটে পরাস্থ ম্যানুয়েল নয়্যার। তবে বিরতিতে যাওয়ার ঠিক আগে প্রথমে সমতায় ফেরে বায়ার্ন আর তারপর ম্যাচে প্রথমবারের মত এগিয়ে যায়।

ম্যাচের ৪৫তম মিনিটে সের্গে জিনাব্রির বাড়ানো বলে লক্ষ্যভেদ কুতিনহোর। এরপর আর পেছনে ফিরে তাকায়নি বায়ার্ন। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে দলকে প্রথমবারের মতো লিড এনে দেন দলটির সর্বোচ্চ গোলদাতা পোলিশ তারকা রবার্ট লেভানডোস্কি।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় বায়ার্ন। ম্যাচের ৬৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে ব্যবধান ৩-১ করেন কুতিনহো। এর ঠিক আট মিনিট পর থমাস মুলারের গোলে নিজের দ্বিতীয় গোল এবং দলের চতুর্থ গোল করে ম্যাচের ফলাফল নিজেদের দিকে নিয়ে আস্নে লেভানডোস্কি। চলতি মৌসুমে এটি ছিল লেভান্ডস্কিএর ১৮তম গোল।

বিজ্ঞাপন

আর এরপর শুরু কুতিনহো ম্যাজিক, মিনিটে তিনেক তার বাড়ানো বলে ডি-বক্সের মধ্যে থেকে ভলিতে স্কোরলাইন ৫-১ করেন জার্মান ফরোয়ার্ড থমাস মুলার। আর ৭৮তম মিনিটে ২০ গজ দূর থেকে বাঁকানো শটে হ্যাটট্রিক পূরণ করেন কুতিনহো।

এই জয়ে জার্মান বুন্দেস লিগার ১৫ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছে বায়ার্ন। ২ পয়েন্ট বেশি নিয়ে তিন নম্বরে আছে বুরুশিয়া ডর্টমুন্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন