বিজ্ঞাপন

স্ক্র্যাপ ঘোষণা দিয়ে খালি কনটেইনার আনলো আবুল খায়ের গ্রুপ

December 15, 2019 | 7:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাতিল লোহা (স্ক্র্যাপ) আমদানির ঘোষণা দিয়ে খালি কনটেইনার এনেছে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের একটি কারখানা। চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা সন্দেহ করছেন, এর মাধ্যমে বিদেশে টাকা পাচার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম বন্দরের ইয়ার্ডে কনটেইনারটি খুলে কায়িক পরীক্ষা করা হয়। কনটেইনারটি খালি পাওয়া গেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার মো. নুর উদ্দিন মিলন।

কাস্টমস কর্মকর্তারা জানান, আবুল খায়ের গ্রুপের প্রতিষ্ঠান আবুল খায়ের স্টিল মেল্টিং লিমিটেড ২৬ হাজার ৭৬০ কেজি স্ক্র্যাপ আমদানির ঘোষণা দিয়েছিল। তাদের ঘোষণা অনুযায়ী কনটেইনার নিয়ে ‘জাকার্তা ব্রিজ’ নামে একটি জাহাজ ইংল্যান্ডের সাউদাম্পটন বন্দর থেকে গত ১০ ডিসেম্বর চট্টগ্রাম বন্দরে আসে।

বিজ্ঞাপন

শনিবার (১৪ ডিসেম্বর) কনটেইনারটি খালাস করে মেসার্স শফি মোটরস ডিপোতে নিয়ে যাওয়া হচ্ছিল। কাস্টমসের নিজস্ব গোয়েন্দা বিভাগ এআইআর শাখার স্ক্যানিং ডিভিশন সেটি আটক করে।

নুর উদ্দিন মিলন সারাবাংলাকে বলেন, খালি কনটেইনার আসার বিষয়টি আমদানিকারককে অবহিত করা হয়েছে। তদন্তের সময় নিশ্চয়ই এ বিষয়ে তারা ব্যাখা দেবেন। আমরা আমাদের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব। আমাদের ধারণা, খালি কনটেইনার আনার মাধ্যমে মানিলন্ডারিং করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন