বিজ্ঞাপন

চট্টগ্রামে সিপিবির সমাবেশে মুক্তিযুদ্ধ মন্ত্রীর অপসারণ দাবি

December 19, 2019 | 7:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের অপসারণ দাবি করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রামের নেতারা। একইসঙ্গে সরকারকে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে লালন-পালন বন্ধ করারও দাবি জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ ডিম্বের) সন্ধ্যায় নগরীর হাজারী লেইনে সিপিবি কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ থেকে এসব দাবি এসেছে।

সমাবেশে সিপিবির কেন্দ্রীয় সদস্য মৃণাল চৌধুরী বলেন, ‘রাজাকারের তালিকায় বীর মুক্তিযোদ্ধাদের নাম আসবে, এটা বাংলাদেশের মানুষ কল্পনাও করতে পারেনি। বিজয়ের মাসে এই অপকর্ম করে মুক্তিযুদ্ধকে অপমান করা হয়েছে। যারা মুক্তিযুদ্ধের চেতনা দেওয়ার কথা বলে, মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়ার কথা বলে, দুঃখজনক হচ্ছে তারাই এই অপকর্ম করেছে।’

সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা বলেন, ‘স্বাধীনতার চিহ্নিত শত্রুদের যথাসময়ে শাস্তি না দিয়ে নিজেদের স্বার্থে লালন করলে এমন ঘটনাই ঘটবে। স্বাধীনতাবিরোধী শক্তি প্রশাসনে ঘাপটি মেরে আছে সুযোগের অপেক্ষায়। তাদের প্রশাসনে জায়গা করে দিয়েছে সরকার। সুযোগ পেয়ে তারাই মুক্তিযোদ্ধাদের অপমান করেছে, যার দায় মন্ত্রী এড়াতে পারেন না। আমরা সরকার প্রধানকে বলব, অবিলম্বে এই মন্ত্রীকে অপসারণ করুন। এই মন্ত্রী মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন, তাকে সরান।’

বিজ্ঞাপন

উপমহাদেশের সাম্প্রদায়িক ও ধর্মান্ধ রাজনীতির উত্থানের বিরুদ্ধে দেশের সবে বিবেকবান মানুষকে প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন সিপিবি নেতারা। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য নুরুচ্ছফা ভুঁইয়া, অমৃত বড়ুয়া, ফরিদুল ইসলাম এবং রেখা চৌধুরী ও সীতারা শামীম।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে সিপিবি নেতারা চট্টগ্রাম প্রেসক্লাব পর্যন্ত যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন