বিজ্ঞাপন

‘মাসুদ রানা’র বন্ধু সাজ্জাদ, শুটিং পিছিয়ে মার্চে

December 20, 2019 | 6:38 pm

আহমেদ জামান শিমুল

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘মাসুদ রানা’। ছবিটির জন্য চ্যানেল আই আয়োজন করেছিলো ‘কে হবে মাসুদ রানা’ প্রতিযোগীতার। সে প্রতিযোগীতার শীর্ষ তিনে ছিলেন সাজ্জাদ হোসেন। তিনি ছবিটির সোহেল চরিত্রে অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলাকে ছবি সংশ্লিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে খবরটি। সূত্রটি বলেছে, ‘ছবিটির মূল চরিত্র মাসুদ রানা হিসেবে বাংলাদেশি এবিএম সুমন থাকছেন মোটামুটি নিশ্চিত। কিন্তু এর আমেরিকান প্রযোজনা সংস্থা থেকে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি।  ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্র মাসুদ রানার বন্ধু সোহেল। সে চরিত্রের জন্য সাজ্জাদ হোসেনকে চূড়ান্ত করা হয়েছে।’

নভেম্বর থেকে শুটিং আফ্রিকায় শুটিং শুরু হবার কথা ছিলো। তাহলে হলো না কেন? ‘আসলে আফ্রিকার বর্তমান পরিস্থিতি শুটিং করার উপযুক্ত না। পদে পদে সন্ত্রাসী হামলার ভয়। তাই আমরা ওখানকার শুটিং বাতিল করেছি’— সূত্রের বক্তব্য।

‘তাছাড়া আমাদের বাজেট বেড়েছে। আগের ৮৩ কোটি টাকা থেকে এখন ৯৪ কোটি টাকা হয়েছে। এত বাজেটের একটা প্রজেক্টে তো হুট করে কিছু করা যায় না।’

বিজ্ঞাপন

সূত্রটি জানায়, ‘মাসুদ রানা’র শুটিং হবে আগামী মার্চে আমেরিকার নিউইয়র্কে। টানা চল্লিশ দিন চলবে শুটিং। ছবিটির ত্রিশ শতাংশ শুটিং বাংলাদেশ হওয়ার কথা রয়েছে।

কাজী আনোয়ার হোসেন রচিত ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে নির্মিত হচ্ছে ‘মাসুদ রানা’। যার ইংরেজি নাম হবে ‘এম আর নাইন’। চিত্রনাট্যের পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধনের কাজ করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা।

বাংলাদেশ-আমেরিকা যৌথ প্রযোজনায় নির্মিতব্য ছবিটির আরেক প্রযোজক হলিউডের সিলভার নাইন। ‘মাসুদ রানা’ পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের আসিফ ইকবাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন