বিজ্ঞাপন

এল ক্লাসিকোতে বিশৃঙ্খলা করায় জরিমানা গুনছে বার্সেলোনা

December 21, 2019 | 10:36 am

স্পোর্টস ডেস্ক

প্রথম দফায় স্বাধীনতাকামী কাতালানদের আন্দোলনের জন্য পেছানো হয় এল ক্লাসিকো। পরে ঠিক করা হয় ডিসেম্বরের ১৮ তারিখ অনুষ্ঠিত হবে চলতি মৌসুমের এবং বছরের শেষ এল ক্লাসিকো। শেষ পর্যন্ত ক্যাম্প ন্যু’তে এল ক্লাসিকো শেষ হয় অমীমাংসিত থেকেই। এদিন ম্যাচের মধ্যেই কাতালান সমর্থকদের বিশৃঙ্খলায় খেলার ব্যাঘাত ঘটে আর তাতেই ভঙ্গ হয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আইন। আইন ভঙ্গের কারণে বার্সেলোনাকে গুনতে হচ্ছে ১৫০০ ইউরোর জরিমানা।

বিজ্ঞাপন

এল ক্লাসিকোকে ঘিরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয় ক্যাম্প ন্যু’কে ঘিরে। দু’দলকেই রাখা হয়েছিল একই হোটেলে আর সেই সঙ্গে হোটেল থেকে দুই দলকেই একই রকম দেখতে দুই বাসে আনা হয়েছিল। যেন কোনো দলই হামলার শিকার না হয়। তবে মাঠের বাইরে কোনো হামলার শিকার না হলেও মাঠের মধ্যে দর্শকদের বিশৃঙ্খলায় খেলা বন্ধ থাকে বেশ কয়েক মিনিট।

গ্যালারি থেকে দর্শকদের ছুঁড়ে দেওয়া বলের জন্য রেফারি হার্নান্দেজ হার্নান্দেজ বেশ কিছু সময় খেলা বন্ধ রাখতে বাধ্য হন। ম্যাচের দ্বিতীয়ার্ধে এই ঘটনা ঘটে। আর তাতেই ভঙ্গ হয় স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আইন। ডিসিপ্লিনারি কোড ১০১.২ ভঙ্গ করে কাতালান ক্লাবটির সমর্থকরা।

বিজ্ঞাপন

তবে কেবল জরিমানা গুনেই শেষ হচ্ছে না সেই সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছ থেকে হুশিয়ারিও শুনতে হয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষকে। শেষ পর্যন্ত দু’দলের ফুটবলাররা অক্ষত অবস্থায় ম্যাচ শেষ করতে পারলেও খেলা বন্ধ হওয়াটাকে বেশ গুরুত্বের সঙ্গেই দেখছে ফেডারেশন।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন