বিজ্ঞাপন

সম্পত্তি অধিকার আইনের সমর্থনে মহাসমাবেশ, বক্তব্য রাখবেন মোদি

December 22, 2019 | 10:36 am

আন্তর্জাতিক ডেস্ক

নাগরিকদের নতুন সম্পত্তি অধিকার আইন প্রনয়ণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে দিল্লীর রামলীলা ময়দান থেকে রোববার (২২ ডিসেম্বর) এক পদযাত্রা অনুষ্ঠিত হবে। পদযাত্রা শেষ হবে পুরানা দিল্লীর দরিয়াগঞ্জে। সেখানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশে বক্তব্য রাখবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিজ্ঞাপন

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষনেতা বিজয় গোয়েল জানিয়েছেন, ১৭৩১ সালের অনুমোদনবিহীন ৪০ লাখ কলোনীর অধিবাসীদের জন্য সম্পত্তি অধিকার আইন এ মাসেই সংসদে পাস করা হয়েছে। ওই আইন পাস করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতেই আজকের এই মহাসমাবেশ। এছাড়াও দিল্লি লোকসভায় সাতটি আসনে বিজয়ীদের অভিবাদন জানানো হবে এই আয়োজন থেকে।

এদিকে, রোববারের (২২ ডিসেম্বর) এই সমাবেশকে ঘিরে কড়া নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে রাজধানী দিল্লি। ক্লোজ সার্কিট ক্যামেরায় নজরদারি করা হচ্ছে। রামলীলা ময়দানে যাওয়ার প্রতিটি রাস্তা সংলগ্ন ভবনের ছাদে স্নাইপার বসানো হয়েছে। বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টগুলোও কড়া নজরদারির আওতায় রয়েছে। বিশেষ করে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে যে গণজোয়ার তা গভীরভাবে পর্যবেক্ষণ করছে সরকারি নিরাপত্তা এজেন্সি। সীমান্ত এলাকা থেকে রাজধানী দিল্লি অভিমুখে আসা যানবাহনগুলোকেও তল্লাশী করা হচ্ছে যেন আপত্তিকর কোনো কিছু নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করতে না পারে।

অপরদিকে, আম আদমি পার্টির (এএপি) রাঘব চন্দ রাজ্যসভা নির্বাচনের আগে এই সমাবেশকে ‘আই ওয়াশ’ বলে উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন