বিজ্ঞাপন

ফজলে হাসান আবেদের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

December 22, 2019 | 11:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মরদেহে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে। রোববার (২২ ডিসেম্বর) সকাল ১০টার পর আবেদের মরদেহ রাজধানীর আর্মি স্টেডিয়ামে নেওয়া হলে সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানো হয়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর পর্যায়ক্রমে মরদেহে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এরপর আওয়ামী লীগের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়।

আমি স্টেডিয়ামে ফজলে হাসান আবেদের মরদেহ দুপুর ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন। শ্রদ্ধা জানানো শেষে সেখানে সাড়ে ১২টায় জানাজা অনুষ্ঠিত হবে।
জানাজা শেষে ফজলে হাসান আবেদকে বনানী কবরস্থানে তার স্ত্রী আয়েশা আবেদের পাশে সমাহিত করা হবে।

বিজ্ঞাপন

এদিকে স্যার ফজলে হাসান আবেদের স্মরণে রোববার দুপুর দুইটা থেকে মহাখালীতে ব্র্যাকের প্রধান কার্যালয় ব্র্যাক সেন্টারে একটি শোকবই খোলা হবে। এ ছাড়া আড়ং, ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সোমবার (২৩ ডিসেম্বর) এবং সারা দেশে ব্র্যাকের আঞ্চলিক অফিসগুলোতে আগামী মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শোকবই খোলা থাকবে।

বিজ্ঞাপন

ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে গত শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে মারা যান। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন