বিজ্ঞাপন

‘সরকারকে বেকায়দায় ফেলতে নুরের ওপর হামলা কি না তদন্ত করা হবে’

December 23, 2019 | 4:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন মহল ষড়যন্ত্র করছে। এ ধরনের ষড়যন্ত্রের অংশ হিসেবে ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলা হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, সেখানে যে ধরনের ঘটনা ঘটেছে তাতে কারো উস্কানি বা ইন্ধন ছিল কি না সেটা দেখা হচ্ছে। আমরা আগেও দেখেছি ডাকসু ভিপি নুর আলোচনায় থাকতে চান।

সোমবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে তার দফতরে সমসাময়িক প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যে ঘটনা ঘটেছে গতকাল এটি অত্যন্ত দুঃখজনক, অনভিপ্রেত, অগ্রহণযোগ্য। আমরা কখনো এ ধরনের হামলাকে সমর্থন করি না। তবে এখানে একটি প্রশ্ন থেকে যায়, নুর কেন বহিরাগতদের নিয়ে সেখানে গেলেন? কী প্রয়োজন ছিল? আপনারা দেখেছেন সরকারকে বেকায়দায় ফেলার জন্য দেশে নানা ধরনের ষড়যন্ত্র আছে। রাজনৈতিকভাবে সরকারকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে আমাদের প্রতিপক্ষ যারা, তারা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়। সেই রাজনৈতিক প্রতিপক্ষ দেশকে অস্থিতিশীল করার জন্য, সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভারতের ঘটনা প্রবাহ নিয়ে আন্দোলন করা ডাকসুর কাজ নয়। তাদের কাজ হচ্ছে, ছাত্রদের বিষয় নিয়ে কথা বলা। যেটার মধ্যে সীমাবদ্ধ থাকা দরকার, সেটা না করে ভারতের বিষয় নিয়ে আন্দোলনের চেষ্টা এবং বহিরাগতদের নিয়ে সেখানে উপস্থিত হওয়া— এগুলোর পেছনে কারো ইন্ধন আছে কি না তা দেখা প্রয়োজন। অবশ্যই এর তদন্ত হবে। আমরা প্রথম থেকেই বলে আসছি এ ঘটনা অগ্রহণযোগ্য, অনভিপ্রেত ও নিন্দনীয়।

তথ্যমন্ত্রী বলেন, হামলার পরপরই আমাদের দলের দু‘জন নেতা হাসপাতালে গিয়েছিলেন। তারা দলের অবস্থান পরিষ্কার করেছেন। আজ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সরকারের পক্ষ থেকে কথা বলেছেন। আমাদের বক্তব্য একই, আমরা এ ধরনের ঘটনা সমর্থন করি না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন