বিজ্ঞাপন

পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল শুরু

December 25, 2019 | 10:29 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঘন কুয়াশা ও নাব্যতা সংকটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে রোদ ওঠার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাওয়ায় দুটি রুটেই ফেরি চলাচল শুরু হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ঘন কুশায়ার কারণে দুর্ঘটনায় আশঙ্কায় মঙ্গলবার রাত ১১টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া সেক্টরের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ঘনকুয়াশায় ঢাকা পড়ে পদ্মা নদী। রাতে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ফেরি পারাপার বন্ধ থাকায় নদীর উভয় ঘাটে কয়েকশ যানবাহন আটকা পড়ে।

এদিকে নাব্যতা সংকট ও ঘন কুয়াশার কারণে মঙ্গলবার রাত পৌনে ১২টা থেকে শিমুলিয়া কাওরাকান্দি-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। এতে কনকনে শীতের মধ্যে যাত্রীরা দুর্ভোগে পড়েন। এছাড়া কুয়াশার কারণে তিনটি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, গত ১০ মাসে ড্রেজিং করেও সংকট মোকাবিলায় টিকে থাকতে পারছে না ড্রেজিং বিভাগ। লৌহজং টার্নিং পয়েন্ট, বিকল্প চ্যানেল ও পুরাতন চ্যানেলের পলি ও বালু জমে নাব্যতা সংকট সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, ‘ঘন কুয়াশার কারণে গত কয়েকদিন ধরেই ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়াও নব্যতা সংকটও ফেরি বন্ধ রাখার আরেকটি কারণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন