বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে ধোনির নতুন কীর্তি

February 19, 2018 | 3:09 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্রিকেটে একের পর এক কীর্তি গড়ে চলেছে ভারতীয় ক্রিকেটাররা। ব্যাট হাতে খেল দেখিয়েই চলেছেন কোহলি। এবার ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি গড়লেন আরেক রেকর্ড। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার কীর্তিটা এবার তার দখলে।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ক্যাচের মালিক ছিলেন শ্রীলঙ্কার সাবেক তারকা উইকেটরক্ষক কুমার সাঙ্গাকারা। ২৫৪ ম্যাচ খেলে ১৩৩ বার বল তালুবন্দি করে রেকর্ড করেছিলেন তিনি। ২৭৫ ম্যাচ খেলে ১৩৪ ক্যাচ নিয়ে সেই রেকর্ড এবার নিজের করে নেন ধোনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টিতে ভুবনেশ্বর কুমারের করা ১৮তম ওভারে রেজা হ্যান্ডরিকসের ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটের পেছনে। সেই বল তালুবন্দি করে রেকর্ড নিজের করে নেন ধোনি।

বিজ্ঞাপন

এর আগে ভারতের হয়ে ২২৭ ম্যাচ খেলে ১২৩ বার বল তালুবন্দি করেছিলেন দিনেশ কার্তিক।

উইকেটকিপার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব থেকে বেশি শিকারের রেকর্ড ইতোমধ্যেই ধোনির পকেটে রয়েছে। ৮৭ ম্যাচে ৪৮টি ক্যাচ নিয়েছেন ও ২৯টি স্টাম্প আউট করেছেন, উইকেটকিপার হিসেবে সব ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক শিকারের নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন ধোনি। সামনে শুধু মার্ক বাউচার ও অ্যাডাম গিলক্রিস্ট।

একদিনের ক্রিকেটে ৪০০, লিস্ট-এ ক্রিকেটে ৫০০ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ক্যাচ নেওয়ার মাইলস্টোন পার করার কীর্তিও আছে ধোনির।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন