বিজ্ঞাপন

ছুটি ও শীতের ফাঁদে রাজধানীর কাঁচাবাজার

December 25, 2019 | 3:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শীত ও ছুটির ফাঁদে পড়েছে রাজধানীর কাঁচাবাজারগুলো। বাজারগুলো পণ্যে সয়লাব হলেও তেমনটা দেখা মিলছে না ক্রেতাদের। ফলে বাজারগুলোতে অলস সময় কাটাচ্ছেন বিক্রেতারা।

বিজ্ঞাপন

বুধবার (২৫ ডিসেম্বর) রাজধানীর আশকোনা, বসুন্ধরা গেট সংলগ্ন কাঁচাবাজার ও নতুনবাজার এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

আশকোনা কাঁচাবাজারের মাংস বিক্রেতা রমজান আলী সারাবাংলাকে বলেন, বেচাকেনা খুব কম।  সকাল থেকে ক্রেতার দেখা নেই বললেই চলে। গতকাল ক্রেতাদের যেমনটা ভিড় ছিলো আজ তার ৪ ভাগের একভাগও নেই। আশায় আছি বিকেলে কেনাবেচা একটু হলেও ভাল হতে পারে।

বিজ্ঞাপন

বসুন্ধরা গেট সংলগ্ন কাঁচাবাজারের সবজি বিক্রেতা রাসেল  বলেন, বেচাকেনা  ভাল না। সকাল থেকে ক্রেতার আনাগোনা খুব কম। একদিকে শীত আবার বড়দিনের ছুটি থাকার কারণে আজ বাজার ফাঁকা। এই অবস্থা যদি বিকেলে বা সন্ধ্যাতেও হয় তাহলে  লোকসানে পড়তে হবে। কেননা বেশিরভাগ সবজি পঁচে হওয়ায় সময় মতো বিক্রি করতে না পারলে পঁচে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান।

দুপুরে নতুনবাজার কাঁচাবাজারেও একই অবস্থা দেখা গেছে। বিক্রেতারা থরে থরে পণ্য সাজিয়ে বসে রয়েছেন। তবে ক্রেতার দেখা নেই।

নতুনবাজারের মাছ বিক্রেতা আরিফ উদ্দিন রাসেল সারাবাংলাকে বলেন, দুপুর পর্যন্ত বেচাকেনা একদম খারাপ। বসে আছি সবজি নিয়ে। টুকটাক বিক্রি হচ্ছে। তবে এইভাবে বিক্রি করে তো আর আজকের পণ্য শেষ করা যাবে না। আবার আজকের সবজি কালতো বিক্রি হবে না। পঁচে যাবে অনেক সবজি। বিকেলে কেনাবেচা ভাল না হলে লোকসানে পড়তে হবে বলেও জানান এই বিক্রেতা।

বিজ্ঞাপন

এদিন আশকোনো বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগি কেজি ১২০ টাকা, পাকিস্তানি কক কেজি ২২০ টাকা, গরুর মাংস কেজি ৫৫০ টাকা, নতুন আলু কেজি ৩০ টাকা, পুরান আলু কেজি ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া তুরস্কের পেঁয়াজ  ৬৫ টাকা, মিশরের পেঁয়াজ ৮০ টাকা ও মুড়িকাটা পেঁয়াজ ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারতীয় রসুন কেজি ১৩০ টাকা, দেশি রসুন ১৭০ টাকা, ভারতীয় আদা ১৫০ টাকা ও দেশি আদা ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া মিষ্টি কুমড়া প্রতিটি  ৫০ টাকা, পেঁপে কেজি ৩০ টাকা, বেগুন কেজি ৪০ টাকা, গাজর কেজি ৪০ টাকা, করল্লা  ৫০ টাকা কেজি, বরবরটি কেজি ৬০ টাকা, লালশাক আঁটি ১০ টাকা, ফুলকপি ৩০ টাকা পিস, টমেটো কেজি ৮০ টাকা, মুলা কেজি ৩০ টাকা, শিম কেজি ৪০ টাকা, মরিচ কেজি ৬০ টাকা, বাঁধাকপি প্রতিটি ৩৫ টাকা,  পিচ ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া রুই মাছ কেজি ১৬০ টাকা, ইলিশ ছোট ৫০০ টাকা, তেলাপিয়া কেজি ১৩০ টাকা,পাঙ্গাস কেজি ১৪০ টাকা, চিংড়ী মাছ কেজি ৫৬০ টাকা ও কই মাছ কেজি ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসজে/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন