বিজ্ঞাপন

গ্যালারি টোয়েন্টি সেভেনে কার্টুন প্রদর্শনীর উদ্বোধন

December 26, 2019 | 10:39 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বাংলাদেশ কার্টুনিস্ট অ্যাসোসিয়েশন ও ওয়াকম আয়োজিত কার্টুন প্রদর্শনী ধানমন্ডির গ্যালারি টোয়েন্টি সেভেনে শুরু হয়েছে। পেশাদার কার্টুনিস্টদের পাশাপাশি একঝাঁক নবীন কার্টুনিস্টদের কার্টুন প্রদর্শন করা হচ্ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকেল ৩টায় এই প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ কার্টুনিস্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা প্রখ্যাত কার্টুনিস্ট ও উন্মাদ সম্পাদক আহসান হাবীব, কার্টুনিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জাহিদ হাসান বেনু এবং ওয়াকমের পক্ষে রেড অ্যাপলের কর্নধার নুর হোসেনসহ অন্যরা।


এবারের কার্টুনের বিষয় ছিলো- ‘স্ক্রিন অ্যাডিকশন’। সারাদেশের কার্টুনিস্টদের জমা দেওয়া শতাধিক কার্টুন থেকে বাছাই করে ৪৪টি কার্টুন প্রদশর্নীতে স্থান পায়। পাশাপাশি স্বনামধন্য ও পেশাদার কার্টুনিস্টদের আরও ৪২ কার্টুন মিলে মোট ৮৬টি কার্টুন প্রদর্শনীতে উপস্থাপন করা হয়েছে।


সেরা তিন তরুণ কার্টুনিস্টকে ‘তরুণ কার্টুনিস্ট পদক-২০১৯’ দেওয়া হয়েছে। বিচারক হিসেবে ছিলেন কার্টুনিস্ট আহসাব হাবীব এবং সহযোগিতা করেন কার্টুনিস্ট নাসরিন সুলতানা মিতু।

বিজ্ঞাপন

পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্টরা হলেন- জাহিন আবরার, রিদওয়ার নূর নাফিস এবং সৌরভ হাসান। বিজয়ীদের পুরস্কার হিসেবে ওয়াকমের সৌজন্যে গ্রাফিক ট্যাবলেট তুলে দেন প্রতিযোগিতার বিচারক কার্টুনিস্ট আহসান হাবীব। এসময় উপস্থিত ছিলেন- কার্টুনিস্ট মেহেদী হক, আবু হাসান, বিপ্লব চক্রবর্তী, নাসরিন সুলতানা মিতুসহ অন্যরা।


আয়োজনের সহযোগী রেড অ্যাপল কম্পিউটারের প্রধান নির্বাহী নুর হোসেন বলেন, ‘প্রতিবছর আমরা আপনাদের সঙ্গে এমন একটা ইভেন্টে থাকতে চাই। কারণ তরুণরা এতে উৎসাহিত হন। রেড অ্যাপল কম্পিউটার এবং ওয়াকমের পক্ষ থেকে বানকারাসকে অভিনন্দন জানাই এমন সুন্দর একটা আয়োজনের জন্য।’

প্রদর্শনী চলবে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন