বিজ্ঞাপন

কাউলের সেঞ্চুরিতে আলো ছড়াল শাইনপুকুর

February 19, 2018 | 6:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচ শেষ করে সকালেই দলের সঙ্গে যোগ দিয়েছেন সাইফ উদ্দিন ও আফিফ হোসেন। তাদের উপস্থিতি টনিকের মতো কাজ করল শাইনপুকুরের জন্য। খেলাঘরকে আজ বিকেএসপিতে ৮৮ রানে হারিয়েছে প্রিমিয়ার লিগের নবাগত এই দল। চার ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়, পয়েন্ট তালিকার চারে আছে ক্লাবটি। আর খেলাঘরের চার ম্যাচে এটি তৃতীয় পরাজয়।

ভারতের উদয় কাউলই অবশ্য আজ ব্যবধান গড়ে দিয়েছেন। শুরুতে ব্যাট করে শাইনপুকুর ৬৫ রানেই হারিয়ে ফেলেছিল ২ উইকেট। এরপর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা তৌহিদ হৃদয়ের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন কাউল। এরপর আফিফকে নিয়ে আরেকটি বড় জুটি গড়েছেন এই ব্যাটসম্যান। দুজনের ১১০ রানের জুটিটা এসেছে ঠিক ১৭ ওভারে। এর মধ্যেই ১১২ বলে সেঞ্চুরি পেয়ে গেছেন কাউল।

আফিফ ৪৩ বলে ৪৩ রান করে ফিরে গেলেও রানের গতি খুব একটা কমতে দেননি কাউল। শেষ ১০ ওভারে ৮২ রান করেছে শাইনপুকুর, শেষ দিকে দ্রুত কিছু উইকেট না হারালে রান আরও বেশি হতে পারত। ৪৯তম ওভারে কাউল যখন আউট হয়েছেন, ১৩৬ বলে করে ফেলেছেন ১৩৭ রান। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান করে শাইনপুকুর।

বিজ্ঞাপন

এই রান তাড়া করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় খেলাঘর, রবিউল ইসলাম রবি ফিরে যান সাইফ উদ্দিনের বলে। এরপর ৬২ রানের জুটিতে খেলাঘরকে পথে রেখেছিলেন রাফসান মাহমুদ ও মাহিদুল ইসলাম অঙ্কন। ৭৯ বলে ৬২ রান করে রাফসান আউট হয়ে যাওয়ার পর একের পর এক হোঁচট খেতে থাকে খেলাঘর। প্রথম সাত ব্যাটসম্যানের সবাই দুই অঙ্ক ছুঁলেও কেউ ইনিংসটা খুব বড় করতে পারেননি। শেষ পর্যন্ত ৪৫.৪ ওভারেই অলআউট হয়ে গেছে ২০৬ রানে।

অধিনায়ক নাফিস ইকবাল অবশ্য ব্যাট করতে পারেননি। ফিল্ডিং করার সময় কাঁধে আঘাত পেয়েছেন, সেটার জন্য যেতে হয়েছে হাসপাতালেও। পরে আর ব্যাটই ধরতে পারেননি জাতীয় দলের সাবেক এই ওপেনার। শাইনপুকুরের রায়হান উদ্দিন নিয়েছেন ৩টি করে উইকেট, আফিফ ও সাইফ নিয়েছেন দুইটি । ম্যাচসেরা হয়েছেন উদয় কাউল।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন