বিজ্ঞাপন

নারী শিক্ষায় সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী

December 28, 2019 | 3:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার দেশের নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সরকার এজন্যই গত নির্বাচনী ইশতেহারে নারী উন্নয়নের ওপর বেশি গুরুত্ব দিয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর সিদ্বেশ্বরী বালিকা বিদ্যালয়ের ৮৫তম বর্ষপূর্তি ও শিক্ষার্থীদের পুনর্মিলনী-২০১৯ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, ‘বিদ্যালয় হতে সুশিক্ষা অর্জন করে মেধা ও মননের স্বাক্ষর রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় নিজেদের নিয়োজিত করতে হবে। নারী-পুরুষ উভয়কে শিক্ষিত হয়ে যোগ্যতা অর্জন করে দেশ সেবায় প্রস্তুত থাকতে হবে। সোনার বাংলা গড়ে তোলার জন্য নারীর ক্ষমতায়ন,নারীর নিরাপদ কর্মসংস্থান এবং মর্যাদা প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা রাখতে হবে।’

প্রধানমন্ত্রীর উন্নত চিন্তা, দূরদর্শিতা ও সময়োপযোগী সিদ্ধান্তের ফলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে নারী অগ্রসরতার রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, ‘এই অর্জনে এই বিদ্যালয়ও গর্বিত অংশীদার। বিদ্যালয়টি যেভাবে উত্তরোত্তর এগিয়ে নিয়ে যাচ্ছে, তা সত্যিই প্রশংসার অহংকারের ও গর্বের।’ বাংলাদেশের নারী শিক্ষার মান উন্নয়নে এই প্রতিষ্ঠানের ভূমিকা অপরিসীম বলেও জানান কৃষিমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন